ভারতে প্রবল বৃষ্টিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের দক্ষিণ-মধ্যাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানায় গত কয়েকদিনের প্রবল বৃষ্টিপাতে আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে। এতে অনেক মানুষের প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এখন পর্যন্ত এই বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে।

তেলেঙ্গানা রাজ্য কর্তৃপক্ষ জানিয়েছে, এই বন্যায় প্রায় ছয় হাজার কোটি রুপি ক্ষয়ক্ষতি হয়েছে।

শুধুমাত্র হায়দ্রাবাদেই কমপক্ষে ৩১ জনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার হায়দ্রাবাদে ৩১ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে যা ১৯১৬ সালের পর শহরটিতে একদিনে সর্বোচ্চ পরিমাণ বৃষ্টি। কয়েক ঘন্টা ধরে প্রচণ্ড এই বৃষ্টিপাতকে যা নজিরবিহীন হিসেবে বর্ণনা করা হয়েছে।

রাজ্যটির পুলিশ সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, মঙ্গলবার ডিউটি করার সময় বন্যার পানিতে ভেসে যাওয়া এক পোস্টম্যানের মরদেহ বৃহস্পতিবার একটি হ্রদ থেকে উদ্ধার করা হয়েছে।

সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বৃহস্পতিবার ক্ষয়ক্ষতি পর্যালোচনা করার জন্য একটি সভা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ত্রাণ ও পুনর্বাসনের জন্য অবিলম্বে ১৩৫০ কোটি রুপি দেয়ার আবেদন জানিয়ে চিঠিও লিখেছেন তিনি।

রাজ্যের মুখ্যসচিব সোমেশ কুমার জানিয়েছেন, বন্যায় ডুবে যাওয়া অঞ্চলগুলোতে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে উদ্ধারকারী বাহিনী। সাধারণ যান চলাচল পুনরুদ্ধারে কাজ করছে তারা। প্রায় ৪৪ হাজার মানুষকে ৬৪টি শিবিরে আশ্রয় দেয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

সূত্র- এনডিটিভি

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *