শ্রীলংকান সেনাবাহিনীর মেজর পদে পেরেরা ও চান্ডিমাল

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক :

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরেই বন্ধ শ্রীলংকার ক্রিকেট। বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত তা স্থগিত হয়েছে। এসবের মাঝেই সুসংবাদ পেলেন শ্রীলংকা দলের দুই খেলোয়াড় থিসারা পেরেরা ও দিনেশ চান্ডিমাল। দেশটির সেনাবাহিনীর মেজর পদমর্যাদা পেয়েছেন তারা।

শুক্রবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিষয় নিশ্চিত করেছে লংকান আর্মি। সেখানে জানানো হয়েছে, শ্রীলংকার সেনাবাহিনী প্রধান ও নিরাপত্তা প্রধান লেফটেন্যান্ট জেনারেল শভেন্দ্র সিলভা শ্রীলংকান সেনাবাহিনীর স্বেচ্ছাসেবী বাহিনীতে যুক্ত হওয়া থিসারা পেরেরা ও দিনেশ চান্ডিমালকে নিজ হাতে মেজর র‍্যাংক পরিয়ে দেন।

শ্রীলংকান সেনাবাহিনীর ওয়েবসাইটে আরো বলা হয়েছে, সেনাবাহিনীর স্বেচ্ছাসেবী বাহিনীর গাজাবা রেজিমেন্টে যোগ দিয়েছেন মেজর থিসারা পেরেরা। তিনি এই রেজিমেন্টে ক্রিকেটের প্রসারে উল্লেখযোগ্য অবদান রেখেছেন বলে জানানো হয়। এছাড়া দিনেশ চান্ডিমাল সেনাবাহিনীর অর্ডেন্স কর্পস রেজিমেন্টে যোগ দিয়েছেন।

থিসারা পেরেরা শ্রীলংকা জাতীয় দলের নিয়মিত সদস্য। এর আগে টি-টোয়েন্টি ফরম্যাটে দেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। বর্তমান শ্রীলংকা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের এই অলরাউন্ডার ব্যাট হাতে ডেথ ওভারে বেশ আগ্রাসী।

এদিকে ২০১৯ সালে ২৬ ডিসেম্বর স্বেচ্ছাসেবী কমিশনড অফিসার হিসেবে শ্রীলংকার প্রথম দিবারাত্রির টেস্টে নেতৃত্ব দেয়া চান্ডিমাল সেনাবাহিনীতে যোগ দেন। শ্রীলংকা আর্মি ক্লাবের হয়ে খেলার অভিজ্ঞতাও রয়েছে তার। গত আগস্টে এই ক্লাবের হয়েই শ্রীলংকার প্রথম শ্রেণির ক্রিকেটে রেকর্ড ৩৫৪ রানের ইনিংস খেলেছিলেন এই ব্যাটসম্যান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *