করোনাভাইরাসে আক্রান্ত এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ

খেলাধুলা

বর্তমান সময়ের সব থেকে ভয়ংকর নাম করোনাভাইরাস। এবার সেই ভয়ে আক্রান্ত হলো এশিয়ান ব্যাডমিন্টন। করোনাভাইরাসের সংক্রমনের ভয়ে এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহন থেকে বিরত থাকতে বাধ্য হয়েছে চীনের পুরুষ ও মহিলা এবং ভারতের মহিলা ব্যাডমিন্টন দল। আজ ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় শুরু হয়েছে এই টুর্নামেন্ট।

চলতি বছরের শেষভাগে থমাস এন্ড উবার কাপের দলগত চ্যাম্পিয়নশীপের এশীয় বাছাইপর্বের এই টুর্নামেন্ট শেষ হবে আগামী রোববার। এই টুর্নামেন্টের মাধ্যমে সম্পন্ন হবে টোকিও অলিম্পিকেরও বাছাই প্রক্রিয়া।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাডমিন্টন এশিয়া জানায়,‘ ফিলিপাইনের জনগনের নিরাপত্তার খাতিরে চীন, হংকং ও ম্যাকাও থেকে আগত যাত্রীদের উপর ১৪ দিনের কোয়ারেন্টিয়ান পর্ব বাধ্যতামুলক করেছে সরকার। এ কারণে চীনও হংকংয়ের দলকে  টুর্নামেন্টে দেখা যাবে না।’
এ দিকে ভারতীয় মহিলা দলের সদস্য এবং তাদের পিতামাতার উদ্বেগের কারণে মহিলা দলকে টুর্নামেন্ট থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় ব্যাডমিন্টন এসোসিয়েশন (বিএআই)।

চীনের উহান প্রদেশ থেকে উতপত্তি হওয়া ভয়ঙ্কর করোনা ভাইরাসের সংক্রমনে দেশটির ৪২ হাজার মানুষ এখনো পর্যন্ত আক্রান্ত হয়েছে এবং এক হাজারেরও বেশী লোক প্রান হারিয়েছে। এর বাইরে ২৮টি দেশের ৪৬০ জনেরও বেশী লোকের দেহে এই ভাইরাস সংক্রমিত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এদের মধ্যে দুই ব্যক্তি মারা গেছেন। যাদের একজন হংকং এবং অপরজন ফিলিপাইনের।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *