রাতে শীতবস্ত্র হাতে দুয়ারে দুয়ারে ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা

শীতের রাতে প্রকৃতি যেন ঢাকা পড়েছে কুয়াশার চাদরে।চারিদিকে হিমেল হাওয়া উষ্ণতার খোঁজে গরম কাপড় জড়িয়ে নিজে,পরিবার পরিজনদের নিয়ে শীতের তীব্রতা থেকে রক্ষাকরতে ঘুমানোর চেষ্টা করছেন,অনেকেই আবার তখন খাওয়া-দাওয়া শেষ করে ঘুমিয়েও পড়েছেন।আমরা কখনো ভাবি না প্রচন্ড শীতে দুস্থ অসহায় হতদরিদ্র মানুষ গুলোর কথা।কী হালে আছে তারা? কিভাবে কাটছে তাদের শীতের রাত? সমাজের সকল ছিন্নমূল মানুষের কথা ভাববার সময় হয়তো আমাদের নেই ।সবাই যখন নিজেকে নিয়ে ব্যস্ত নিজ এবং নিজের পরিবারের আরাম-আয়েশ আর উষ্ণতার খোজে মগ্ন।
কিন্তু আমাদের সকলের মানবিকতা ও সমাজের মানুষের প্রতি দায়িত্ব এবং কর্তব্য না থাকলেও কিছু মানুষ আছেন যারা নিজের আরাম-আয়েশের চেয়ে সমাজের ও মানুষের প্রতি দায়িত্ব এবং কর্তব্যকে বড় করে দেখেন।সমাজের এমন দায়িত্বশীল ব্যক্তিদের মধ্যে ডুমুরিয়া উপজেলা নির্বাহি অফিসার মোছাঃ শাহানাজ বেগম অন্যতম।
কর্মময় জীবনের প্রতিটি মুহূর্তে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন তিনি।তারই দৃষ্টান্ত হিসাবে রবিবার রাত সাড়ে আটটার দিকে প্রচন্ড শীতে নিজের আরাম-আয়েশের কথা চিন্তা না করে হাসপাতাল থেকে শুরুকরে উপজেলাব্যাপী দুস্থ অসহায় মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে শীতবস্ত্র বিতরণ করতে দেখাযায় তাকে।
অনেকেই ভাঙ্গা ঘরের বারান্দায় বসে তখন শীতে কাঁপছেন আর প্রহর গুনছেন কখন সকাল হবে আর সূর্যেরতাপে নিজেকে গরম করবেন।এনাদের কেউ কখনও ভাবতেই পারেননি যে,’কোন মমতাময়ী এই হাঁড়কাপানো শীতেররাতে তাদের জন্য উষ্নতার বার্তা নিয়ে আসবে ।
তাদের সব ভাবনাযেন পাল্টে গেল হিউম্যানিটি হিসেবে খ্যাত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার কম্বল নিয়ে যখন তিনি মাইলের পর মাইল হেঁটে হেঁটে বস্তি এলাকায় মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে নিজের ব্যবহৃত মোবাইলের লাইট জ্বালিয়ে ভাঙ্গা রাস্তা অলি-গলিতে মানুষের কাছে পৌঁছে,কখনো বারান্দায় উঠে,কখনো আবার মাথা নিচু করে ঘরে ঢুকে শীতবস্ত্র মানুষের গায়ে জড়িয়ে দিতে দেখাযায় তাকে।
ডুমুরিয়া নির্বাহী কর্মকর্তার এমন মমতাময়ী আচরনে উপজেলার অনেক বয়োবৃদ্ধরা আবেগে আপ্লুত হয়ে মোঃ শাহানাজ বেগমকে জড়িয়ে ধরে চোখের পানি ফেলে তার দীর্ঘায়ু কামনায় মহান সৃষ্টিকর্তার নিকট দোয়া করেন।তাৎক্ষণিক এমন ছবি ধারণ করেছেন দীপ্ত নিউজের সংবাদকর্মী শেখ মাহতাব হোসেন।
শীতবস্ত্র প্রদানকালে উপজেলা কর্মকর্তার সঙ্গী ছিলেন ডুমুরিয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মোসাদ্দেক হোসেন,ডুমুরিয়া উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন,সহ সংশ্লিষ্ঠ অনেকেই।
শীতবস্ত্র প্রদানকালে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগমকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকল ধর্মের মানুষদের কাছে দোয়া ও আশীর্বাদ প্রার্থনা করতে দেখাযায়।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)