নারীকে অবশ্যই প্রতিষ্ঠিত হতে হবে-ইউএনও মোজাম্মেল হক রাসেল

কালিগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও শ্রেষ্ঠ জয়ীতাদের সম্মননা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় উপজেলা অফিসারস ক্লাবে “নারী পুরুষ সমতা রুকতে পারে সহিংসতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার এর সভাপতিত্বে ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, সূশীলনের উপ পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, নবযাত্রা প্রকল্পের কালিগঞ্জ উপজেলা ফিল্ড ম্যানেজার আশিক বিল্লাহ, উপজেলা লেডিস ক্লাবের সম্পাদিকা ইলাদেবী মল্লিক, মহিলা বিষয়ক অফিসের সুপার ভাইজার জয়দেব দত্ত প্রমুখ। অনুষ্ঠানে জয়ীতা অন্বেষণে বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য তৃণমূল ৫জন নারী কে ৫ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়ীতা সম্মাননা প্রদান করা হয়।

তারা হলেন অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী ময়না আক্তার, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মরিয়াম আক্তার, সফল জননী রিতা রানী ঘোষ, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করেছে যে নারী তাহমিনা খাতুন ও সমাজ উন্নয়নে অসামান্য অবদার রেখেছে যে নারী দিপালী রানী ঘোষ। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল বলেন সারা পৃথিবীতে নারীরা নির্যাতিত হচ্ছে। বাংলাদেশেও নারীরা নির্যাতিত হচ্ছে। এজন্য মূল ম্যাসেজ হচ্ছে নারীকে পুরুষের সমান হতে হবে। সম্মান ও সম্পাদ্য থাকতে হবে। নারীদের শম্পাদের উৎস পিতার সম্পাদক ও স্বামীর সম্পদ। এ গুলি সঠিক ভাবে রক্ষণাবেক্ষণ করতে হবে।

নারীকে কর্মসংস্থান থাকতে হবে। জীবনের পরিবর্তন আনতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভোগ্যর পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছে। নারীর ভাগ্যের উন্নয়নে উপজেলাতে যে দপ্তর গুলো রয়েছে। আপনারা চাইলেই সেখান থেকে অল্প সুদে ঋণ নিয়ে ব্যবসা করতে পারবেন। জীবনে পরিবর্তন আনতে নিজেকে আগে তৈরি করতে হবে। শেষে তিনি সকলকে সাবান দিয়ে হাত ধুয়ে খাওয়ার অভ্যাস গড়ে তোলার জন্য উপস্থিত সকলকে শফত করান। অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20
Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)