সাতক্ষীরায় পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও সুপেয় পানি নিশ্চিতের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা পৌরসভার সাপ্লাই পানির মূল্য অযৌক্তিকভাবে দ্বিগুণ বৃদ্ধির প্রতিবাদে এবং পৌর এলাকায় সর্বত্র সুপেয় পানির সরবরাহ নিশ্চিতের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আয়োজনে এ মাবনন্ধন কর্মসূচি পালিত হয়।

সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক অ্যাড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ও সদস্য সচিব হাফিজুর রহমান মাসুমের পরিচালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, অধ্যক্ষ সুভাষ সরকার, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, জেলা বাস্তহারা লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, জাসদ নেতা শেখ ওবায়েদুস সুলতান বাবলু, মক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব লায়লা পারভীন সেঁজুতি প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভা যে পানি সরবরাহ করছেন তা খাওয়ার অযোগ্য। যে পানি সাতক্ষীরা পৌর কর্তৃক সরবরাহ করেন সেই পানি পৌরসভার মেয়র কাউন্সিলররা নিজেরাই পান করেন না। তারা নিজেরা জারের পানি ক্রয় করে খান। অথচ নাগরিকদের খাওয়ার জন্য ময়লাযুক্ত খাওয়ার অনুপযোগি পানি সরবরাহ করছেন।আবার অধিকাংশ সময়ই পানি থাকেই না। এছাড়া ইচ্ছেমত আবার সাতক্ষীরা পৌর কর্তৃক পানির বিল দ্বিগুণ করেছেন। বক্তারা আগামী ২৮ মার্চের মধ্যে ওই দ্বিগুণ বিল প্রত্যাহার না করলে সাতক্ষীরা পৌরসভার সকল পানি গ্রাহকদের পানির বিল পরিশোধ না করার আহ্বান জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, সাতক্ষীরা পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা। এখানে মশা-মাছি নিধনের জন্য বরাদ্দ থাকলেও গত কয়েক বছরে একবারও মশা-মাছি নিধনের জন্য ফগার মেশিন ব্যবহার করা হয়নি। অবিলম্বে দাবি মেনে নেওয়া না হলে সাতক্ষীরা পৌরসভা ঘেরাওসহ পৌর সভার সকল জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)