লোনা পানি না পাওয়ায় বিপাকে কাশিমাড়ীর শত শত ঘের ব্যবসায়ীরা

নদী থেকে নোলা পানি তুলতে না পারায় শ্যামনগরের কাশিমাড়ী এলাকার শত শত ঘের ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। স্থানীয় এক প্রভাবশালী চাঁদার দাবিতে অত্র এলাকার শত শত বিঘা ঘেরের পানি তোলার একমাত্র স্লুইজ গেটটি আটকে রাখায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ঘের ব্যবসায়ীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ঘের ব্যবসায়ীরা জানান, অনেক টাকা পয়সা খরচ করে হারি নিয়ে ঘের ব্যবসা পরিচালনা করে আসছি। কাশিমাড়ী এলাকায় ঘেরের পানি তোলার একমাত্র স্লুইজ গেটটি ইউনিয়নের শেষ প্রান্তে ঝাপালি এলাকায় অবস্থিত। ওই গেট দিয়ে ওঠা পানি তারা ঘের পরিচালনা করেন। কিন্তু সম্প্রতি স্থানীয় ইউপি চেয়ারম্যানের ভাই ইয়াহিয়া খোকন ও শাহাজান কাশিমাড়ী এলাকার শত শত বিঘা ঘেরে লোনা পানি উঠার একমাত্র স্লুইজ গেটটি আটক করে রেখেছেন। ১ লক্ষ টাকা চাঁদা না দিলে গেটটি খোলা হবে না বলে জানিয়েছেন খোকন। এ বিষয়ে স্থানীয় ঘের ব্যবসায়ীরা বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোন ফল পাননি বলে জানিয়েছেন।

ব্যবসায়ী অবিলম্বে ওই গেটটি খোলা দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
স্থানীয় মেম্বর আব্দুস সবুর বলেন, পানি উঠা নামা গেটটি আটকে দেওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে এখানকার ঘের ব্যবসায়ীরা। তার ভাই প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ যেতে চাচ্ছেন না। তিনি অবিলম্বে ওই গেটটি খুলে দেওয়ার দাবি জানান।
এবিষয়ে অভিযুক্ত ইয়াহিয়া খোকনের সাথে যোগাযোগ করলে সাংবাদিক পরিচয় পেয়ে সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।
শ্যামনগর উপজেলা ভূমি কর্মকর্তা(এসিল্যান্ড) সুজন সরকারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টির সাথে পানি উন্নয়ন বোর্ড সংশ্লিষ্ট। আমি তাদেরকে বিষয়টি দেখার জন্য বলবো।

শ্যামনগর উপজেলার নির্বাহী অফিসার(ইউএনও) কামরুজ্জামান বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। তবে আমি খোজ নিয়ে ঘটনার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)