যশোর বেনাপোল কাস্টমে পরামর্শক কমিটির বৈঠক

বেনাপোল কাস্টমস হাউজে স্থল বন্দর বেনাপোলের উন্নয়ন যানজট নিরসন অটোমেশন চালু ওয়েব্রীজ ওজন মাপা যন্ত্র এবং আমদানি রফতানি ব্যবসা বাণিজ্য সম্প্রসারণ ও চেকপোস্ট কাস্টমস এর বাইরে পাসপোর্ট যাত্রীদের বিজিবি কর্তৃক তল্লাশি নিয়ে পরামর্শক কমিটির আলোচনা সভা হয়।

সোমবার সকাল ১১ টার সময় বেনাপোল কাস্টমসের অটিটরিয়ম রুমে কাস্টমস কমিশনার বেলাল হোসেন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্থল বন্দর বেনাপোলের পরিচালক প্রদোষ কান্তি দাস, কাস্টমস এর অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, যুগ্ম কমিশনার সাকিলা পারভিন, ডেপুটি কমিশনার জাকির হোসাইন, স্থল বন্দর বেনাপোলের উপ- পরিচালক মাহমুদ হোসেন, বিজিবির টু আইসি নজরুল ইসলাম বেনাপোল সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লতা, যুগ্ম সম্পাদক মহসিন মিলন বেনাপোল পৌর প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু, ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী প্রমুখ।

আলোচনা সভায় প্রাধান্য পায় বেনাপোল বন্দরকে গতিশীল ও ব্যবসা বাণিজ্যকে দ্রুত সম্পাসারন করতে বেনাপোলকে পুর্নাঙ্গভাবে যানযট মুক্ত করতে হবে। ইতিমধ্যে ২৫ একর জমি বরাদ্দ নিয়ে সেখানে আমদানীকৃত গাড়ি রাখা হচ্ছে যার ফলে অনেকটা এখন যানজট মুক্ত বেনাপোলের প্রধান সড়ক। এছাড়া আরো ২০০ একর জমি অধিগ্রহণের প্রক্রিয়া চলছে । এই জমি অধিগ্রহণ হলে বেনাপোলের যানজট সম্পূর্ণ ভাবে নিরুপন হবে বলে আশা করেন কর্মকর্তারা। এ ছাড়া সঠিক ভাবে আমদানি পণ্য মাপার জন্য ওয়েব্রিজ ও ওজন মাপক যন্ত্রর দ্রুত প্রয়োজন। শুল্ক ফাকি দিয়ে যাতে কোন পণ্য আমদানি না হয় সে দিকে কাস্টমসকে সহযোগিতা করতে বলেন বন্দর ও ব্যবসায়ীদের কমিশনার বেলাল আহেম্মেদ চৌধুরী।

বেনাপোল সিএন্ড এফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান অভিযোগ করে বলেন আন্তর্জাতিক চেকপোস্টে দিয়ে দেশী বিদেশী পর্যটক যাতায়াত করে থাকে । সেখানে কাস্টমস তল্লাশির পর আবার বিজিবি ঐ একই পাসপোর্ট যাত্রীদের তল্লাশি করায় বেনাপোলের সুনাম ক্ষুণ্ণ হয় বলে অভিযোগ করে বিজিবি কর্মকর্তাকে চেকপোস্ট থেকে তাদের সরিয়ে নিতে বলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)