দলীয় মনোনয়ন সংগ্রহে শো-ডাউন বন্ধের নির্দেশ

মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় কেউ যাতে শোডাউন করতে না পারে এ ব্যাপারে সতর্ক থাকতে আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মন্ত্রীপরিষদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সাবাইকে পাঠানো এক চিঠিকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে যে, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদন হতে জানা যায় যে, নির্বাচনী তফসিল ঘোষণার পর বিভিন্ন রাজনৈতিক দলের দলীয় কার্যালয়ে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ বা জমাদানের সময় মোটরসাইকেল ও অন্যান্য যানবাহন সহকারে মিছিল এবং শোডাউন করা হচ্ছে- যা সংসদ নির্বাচনে রাজনেতিক দল ও প্রার্থী আচরণ বিধিমালা-২০০৮-এর ৮ বিধির সুষ্পষ্ট লঙ্ঘন।

নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, কোনো নিবন্ধিত রাজনৈতিক দল, দলের প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী এবং তাদের পক্ষে এ ধরনের মিছিল শো-ডাউন করা যাবে না। এ বিষয়ে আচরণ বিধি প্রতিপালনের বিষয়টি নিশ্চিত মকরতে হবে। এছাড়া এর পর রিটানিং এবং সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের সময়ও এ ধরণের মিছিল ও শোডাউনের ঘটনা যাতে না ঘটে সেটাও নিশ্চিত করতে হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)