‘বি. চৌধুরী বুড়ো শয়তান, মাহী বি. বেয়াদপ’

কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বদরুদ্দোজা চৌধুরী বুড়ো শয়তান, আর মাহী বি. চৌধুরী হলো বেয়াদপ। আজ কারাগারে সাক্ষাৎ করতে আসা বিএনপির নেতাদের সঙ্গে জোট নিয়ে আলোচনার এক পর্যায়ে বেগম জিয়া এ মন্তব্য করেন।

আজ বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান। সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা শেষে বেগম জিয়াকে আবার কারাগারে ফিরিয়ে আনা হয়েছে। আর চিকিৎসার জন্য বিএসএমএমইউ যাওয়ার আগে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে তিনি এই কারাগারেই ছিলেন।

স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে কারাগারে যাওয়া বিএনপি নেতারা বেগম জিয়ার সঙ্গে সাম্প্রতিক রাজনীতি নিয়ে কথা বলেন। সাম্প্রতিক জোট নিয়ে নির্বাচনে যাওয়ার ঘোষণা, ড. কামাল হোসেনের সঙ্গে জাতীয় ঐক্যজোট গঠন এবং বি. চৌধুরীর জোট থেকে বের হয়ে যাওয়ার প্রসঙ্গে তাদের মধ্যে কথা হয়। বি. চৌধুরী প্রসঙ্গ উঠতেই বেগম জিয়া রেগে যান। বলেন, বি. চৌধুরী হলো একটা বুড়ো শয়তান। আর তাঁর ছেলে মাহী বি. চৌধুরী একটা বেয়াদপ।

উল্লেখ্য, গত বছরের শেষে যুক্তফ্রন্টের মধ্যে দিয়ে বি. চৌধুরী জোট গঠন করেন। পরে চলতি বছরের শুরুতে বি. চৌধুরীর সঙ্গে মির্জা ফখরুলের দহরম মহরমের বিষয়টি বেশ চোখে পড়ে। এমনকি ইফতার পার্টিতেও বি. চৌধুরী ও মির্জা ফখরুলকে একসঙ্গে চোখে পড়ে। তবে বছরের শেষ ভাগে এসে নির্বাচনের আগে আগে ড. কামালের সঙ্গে বিরোধ দেখা যায় বি. চৌধুরীর। বিএনপির সঙ্গে জামাতের থাকা না থাকা প্রসঙ্গ নিয়ে তৈরি বিরোধের জেরে শেষ পর্যন্ত যুক্তফ্রন্ট ছেড়ে ড. কামালের হঠাৎ সৃষ্ট জাতীয় ঐক্যফ্রন্টেই যোগ দেয় বিএনপি। তফসিল ঘোষণার চারদিন না পেরোতেই এক্যফ্রন্ট-যুক্তফ্রন্ট উভয়ই নির্বাচনে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছে। ঐক্যফ্রন্টের শরিক হিসেবে বিএনপি নির্বাচনে যাওয়ার ঘোষণার পর আজই প্রথম বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন বিএনপি নেতারা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)