১ ওভারে ৬ ছক্কায় ৪৩ রান!

বছর পাঁচেক আগে এমনই কালিমা লেগেছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে। যেখানে আবাহনীর আলাউদ্দিন বাবুর ১ ওভারে শেখ জামালের জিম্বাবুইয়ান ক্রিকেটার এলটন চিগাম্বুরা ৩৯ রান নিয়েছিলেন। সময়টা ছিল ২০১৩ সাল।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ১ ওভারে সবচেয়ে বেশি রান দেয়ার তালিকায় এতদিন পর্যন্ত ছিল বাংলাদেশের নাম। তবে রেকর্ড বই থেকে মুছে গিয়েছে দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত উইলিয়াম লুডিকের কল্যাণে। তিনি ১ ওভারে দিয়েছেন ৪৩ রান।

আলাউদ্দিনের ৭ বলের সেই ওভারটিতে ৪ ছক্কা ও ৩ চারের মারে চিগাম্বুরা ৩৯ রান তুলে নিয়েছিলেন।

তবে বৃহস্পতিবার হ্যামিলটনে আলাউদ্দিন বাবুকে ছড়িয়ে ১ ওভারে ৪৩ রান খরচ করেন উইলিয়াম লুডিক। নিউজিল্যান্ডের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট ফোর্ড ট্রফিতে সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের মুখোমুখি হয়েছিল নর্দান ডিস্ট্রিক্টস।

সেন্ট্রাল ডিস্ট্রিক্টসে খেলা লুডিকের ১ ওভারে ৬ ছক্কা হাঁকিয়ে ৪৩ রান তুলে নেন নর্দান ডিস্ট্রিক্টসের দুই ব্যাটসম্যান জো কার্টার ও ব্রেট হ্যাম্পটন।

এর আগে লুডিক ৯ ওভারে দিয়েছিলেন ৪২ রান। নিজের শেষ ওভারে ৪৩ দিয়ে এক লাফে নিয়ে গেলেন ১০ ওভারে ৮৫তে। তার শেষ ওভারটির বোলিং ফিগার ছিল ৪,৬ +‍নো বল, ৬+ ‍নো বল, ৬, ১, ৬, ৬ ও ৬।

এদিন আগে ব্যাট করে নর্দান ৭ উইকেট হারিয়ে তোলে ৩১৩ রান। ৩১৪ রানের টার্গেটে খেলতে সেন্ট্রাল ডিস্ট্রিক্টস ৯ উইকেট হারিয়ে তোলে ২৮৮ রান। ২৫ রানে পরাজিত হয় দলটি। লুডিক ৪৩ রান না দিলে জয় হয়ত সেন্ট্রাল ডিস্ট্রিক্টসেরই হতো।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)