শ্যামনগর বাজারে সরকারি খাল দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ

শ্যামনগর প্রতিনিধি :
শ্যামনগর উপজেলার শংকরকাটি বাজারে গোবিন্দপুর মৌজায় সরকারি খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে। কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের সাথে সংযুক্ত ওই অঞ্চলের পানি নিষ্কাষনের অন্যতম এই ঝুরঝুরিয়া খাল ও সরকারি জমি আংশিক দখলের ঘটনায় স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কতিপয় স্বার্থনেষি মহলকে ম্যানেজ করে স্থানীয় জামায়াত-বিএনপির নেতাদের নেতৃত্বে ওই দখলের মহোৎসব হচ্ছে বলে অভিযোগে জানা গেছে।

স্থানীয়রা জানান, উপজেলার শংকরকাটি বাজারসহ পার্শ্ববর্তী এলাকাটি বর্ষা মৌসুমে বন্যা কবলিত বা জলাবদ্ধ হয়ে পড়ে। বর্তমান সরকার যখন বন্যা নিয়ন্ত্রণ ও জলাবদ্ধতা নিরসনে খাল-নদী খননসহ অন্যান্য ভাবে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ঠিক তখনি স্থানীয় চিহ্নিত কতিপয় জামায়াত-বিএনপির নেতারা শংকরকাটি বাজারের ওই খাল দখলে মেতে উঠেছে।

শংকরকাটি বাজারের ব্রিজের পাশে সরকারি খাল দখল করে দোকান ঘর, অফিস সহ অবৈধ স্থাপনা নির্মাণ করছে। সেখানে আনুমানিক ৪/৫ কাঠার রাস্তার পাশে কিছুটা ব্যক্তি মালিকানাধীন জমি থাকলেও ঝুরঝুরিয়া খালের দু,অংশে সরকারি ও খালের জায়গা দখল হয়েছে বিভিন্ন অবৈধ দোকান-ঘর নির্মাণের কাজে।

তাছাড়া শংকরকাটি বাজারে শ্যামনগর টু কাশিমাড়ী সড়কের দু’ ধারে অনিয়মতান্ত্রিক ভাবে পাকা দোকান ঘর নির্মাণের ফলে রাস্তায় ভারী যান চলাচলের সাথে দূর্ঘটনাও ঘটছে।

বিষয়টি নিরসনে ভুক্তভোগী এলাকাবাসী সাতক্ষীরা জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট ঊদ্ধর্তন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)