সাতক্ষীরায় প্রাপ্ত বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মাঝে বই বিতরণ

শহর প্রতিনিধি:

“বিধবা ভাতার প্রচলন শেখ হাসিনার উদ্ভাবন, সমাজ সেবার প্রচেষ্টায় এগিয়ে যাবে দেশটা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় প্রাপ্ত বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। রোববার সকালে সদর উপজেলা মিলনায়তনে উক্ত বই বিতরণ করা হয়। সদর উপজেলা প্রশাসন ও সমাজসেবা অফিসের আয়োজনে সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উক্ত ভাতাভোগীদের মাঝে বই বিতরণ করেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় তিনি বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় জননেত্রী শেখ হাসিনা সরকার সমাজের পিছিয়ে পড়া জনগৌষ্ঠিদের এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পর্যায়ক্রমে সদর উপজেলার সকল বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ব্যক্তিদের এই ভাতার আওতায় আনা হবে। কোন মানুষ যেন আর অসহায়ভাবে জীবন যাপন না করে সে জন্য এই উদ্যোগ করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎন্সা আরা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. রোকনুজ্জামান, ব্রক্ষ্মরাজপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য : ২০১৭-১৮ অর্থবছরের (পূর্বের অতিরিক্ত) বরাদ্দ প্রাপ্ত ৮শ ২৯ জন ব্যক্তিকে বয়স্ক ভাতা, ৩শ’৩৮ জনকে বিধবা ও স্বামী নিগৃহীত ভাতা ও ১শ’৭৬ জন প্রতিবন্ধীকে উক্ত ভাতার বই বিতরণ করা হয়। সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়নের মোট ১৩ শ’৪৩ জন ভাতাভোগীর মাঝে এ বই বিতরণ করা হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)