বিনা টিকিটে রেলভ্রমণ : ৩ মাসে আদায় দেড় কোটি টাকা

ডেস্ক রিপোর্ট:
তিন মাসে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ১৮টি যাত্রীবাহী ট্রেনে ৯৫ হাজার ৬৪৩ যাত্রীকে ভাড়াসহ জরিমানা করা হয়েছে। এসব যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা হিসেবে ১ কোটি ৪৮ লাখ ৭১ হাজার ৬২১ টাকা আদায় করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যাবস্থাপক অসীম কুমার তালুকদার এ তথ্য জানান।
পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় ১৮টি আন্তঃনগর যাত্রীবাহী ট্রেন দেশের পশ্চিম-উত্তর-দক্ষিণাঞ্চলে চলাচল করে। চলতি বছরে জানুয়ারি-মার্চ মাসে ১৮টি আন্তঃনগর ট্রেনে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যাবস্থাপক অসীম কুমার তালুকদারের নেতৃত্বে পশ্চিমাঞ্চল রেলওয়েতে রাজস্ব বাড়াতে পাকশী বিভাগীয় দফতরের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী এ অভিযান পরিচালনা করে।
এই বিভাগের আওতায় ঈশ্বরদী জংশনের ওপর দিয়ে দেশের বিভিন্ন রুটে ১৮টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে চলতি বছরে গত তিন মাসে (জানুয়ারি-মার্চ) সর্বমোট ১ কোটি ৪৮ লাখ ৭১ হাজার ৬২১টাকা ভ্রাম্যমাণ আদালতে আয় হয়েছে। বিনা টিকিটে ট্রেন যাত্রীর সংখ্যা ৯৫ হাজার ৬৪৩ জন। ভাড়া থেকে আদায় হয়েছে ১ কোটি ৭৫ হাজার ৮৩৪ টাকা। আর জরিমানা থেকে আদায় ৩১ লাখ ৯৯ হাজার ৮৮৭ টাকা।
পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যাবস্থাপক (ডিআরএম) অসীম কুমার তালুকদার জানান, সপ্তাহের দুদিন অফিসার কর্তৃক ও বাকি দিনগুলোতে দায়িত্বরত রেলওয়ে কর্মচারীরা এ অভিযান পরিচালনা করেন। এ ধরনের অভিযানের কারণে বিনা টিকেটে রেলভ্রমণ কমছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।
 
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)