পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখলে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি :
সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখলে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করনে পুরাতন সাতক্ষীরা (কলবাগান) এলাকার মৃত আব্দুর রশিদ এর পুত্র মো: রেজাউল করিম। তিনি লিখিত বক্তব্যে বলেন, সাতক্ষীরা মৌজায়, আর এস খতিয়ান ২০৮৪/ ২, এস এ খতিয়ান নং- ১৭৯২, দাগ নং এস এ ৩১৫০ দাগে .৬৬ শতকের মধ্যে .৩৬ শতক, ৩০৮ খতিয়ানে ৩১৪০ দাগে .৪৩ শতকের মধ্যে .০৫ শতক জমি যা ২টি দাগে ১ম মোট .৪১ শতক জমি, (হাল ডিপি নং ২০৮০, দাগ ৭৫৬২)  পৈত্রিক সূত্রে ও ডিক্রি সূত্রেপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন ধরে আমার একমাত্র এতিম নাবালক ভাইপো রায়হান করিব কে নিয়ে ভোগদখল করে আসছি। কিন্তু বিগত ২০০৭ সালের দিকে একই এলাকার মৃত মানিক সরদারের ছেলে আতোয়ার রহমান, মোঃ মুনছুর রহমান, সামছুর রহমান, মৃত আতিয়ার রহমানের ছেলে আব্দুল গফুর ও সবুর উক্ত সম্পত্তি তাদের বলে দাবি করেন এবং উক্ত সম্পত্তি দখলের জন্য পায়তারা শুরু করে। এ সময় আমি বাদী হয়ে ১/৭/২০০৭ তারিখে সাতক্ষীরা ডিসি কোর্টে একটি মামলা দায়ের করি। যার নং ৯৪১/০৮। উক্ত মামলা বিচারের জন্য পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত উভয় পক্ষের সকল কাগজপত্র পর্যালোচনা, তাদের কাগজপত্র সঠিক না থাকায় ও সাক্ষী প্রমাণের ভিত্তিতে উক্ত মামলায় আদালতের বিচারক বেগম মাশরুবা ফেরদৌস সার্বিক পর্যালোচনায় “নালিশী জমি ১ম পক্ষের ভোগদখল রয়েছে মর্মে প্রমাণিত হওয়ায় ২য় পক্ষ কে বারিত করা হলো” আদেশ প্রদান করেন। কিন্তু উক্ত ব্যক্তিরা আদালতের ওই আদেশ তাদের পক্ষে না হওয়ায় তারা উক্ত আদেশ সঠিক নয় মর্মে অতিরিক্ত দায়রা জজ আদালতে একটি মামলা দায়ের করেন। সেখানেও তারা কাগজপত্র সঠিক না দেখাতে পারার কারণে উক্ত আদালত বেগম মাশরুবা ফেরদৌস এর আদেশ বহল ও বলবত রাখেন। এরপর থেকে তারা দীর্ঘদিন উক্ত সম্পত্তির উপর কোন হস্তক্ষেপ করতো না। আমরা উক্ত সম্পত্তি শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিলাম। কিন্তু গত ১৭ জানুয়ারি’১৮ তারিখে কিছু ভাড়াটিয়া সন্ত্রাসী ও গুন্ডা বাহিনীর লোকজন নিয়ে উক্ত সম্পত্তির উপর সম্পত্তিতে লাগানো লক্ষ লক্ষ টাকার গাছপালা কেটে নিয়ে ঘর নির্মাণ করে উক্ত সম্পত্তি জোরপূর্বক দখলের জন্য পায়তারা শুরু করেছে। যে কোন সময় তারা উক্ত সম্পত্তি জোরপূর্বক অবৈধভাবে দখল করে নেবে বলেও প্রকাশ্যে হুমকি প্রদর্শন করেছে।
তিনি আরও বলেন তাদের বৈধ কোন কাগজপত্র না থাকায় তারা আদালতে পরাজিত হয়ে উক্ত সম্পত্তি ভাড়াটিয়া গুন্ডা বাহিনী দিয়ে দখল করার পায়তারা চালাচ্ছে। উক্ত সম্পত্তি দখল করে দিলে ভাড়াটিয়া বাহিনীকে ৫ লক্ষ টাকা দেবে মর্মে চুক্তিও করেছেন। যে কারণে উক্ত গুন্ডা বাহিনী  যে কোন সময় আমাদের পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল করে নেবে।
আমার আপন মামা মৃত. নুরুল আমিন একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার। অথচ উক্ত ব্যক্তিরা স্বাধীনতা বিরোধী চক্রের সদস্য হয়েও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল করে নেওয়ার পায়তারা চালাচ্ছে। আমরা উক্ত ব্যক্তিদের ভাড়াটিয়া গুন্ডা বাহিনীর ভয়ে ভীতু সন্ত্রস্ত হয়ে পড়েছি। আমি আমার পৈত্রিক সম্পত্তি উল্লেখিত ব্যক্তিদের ভাড়াটিয়া গুন্ডা বাহিনী কর্তৃক দখল থেকে রক্ষা করতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

 

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)