আশাশুনিতে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ ও জাতীয় শিশু দিবস পালিত

জি এম মুজিবুর রহমানঃ
আশাশুনিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সরকারি ও বেসরকারি ভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

উপজেলার সকল অফিস, ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার ও বঙ্গবন্ধুর জীবনীসহ কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে দিন ভর বিভিন্ন অনুষ্ঠান প্রচার, সঙ্গীত পরিবেশন করা হয়।

উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন ঃ সীর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়। উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, উপজেলা নির্বাহ অফিসার নাজমুল হুসেইন খাঁন, ওসি গোলাম কবির, ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা
খাতুন মিলিসহ সরকারি কর্মকর্তা, রাজনৈতিক
নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সাবেক
কমান্ডার আঃ হান্নান।

প্রধান অতিথি ছিলেন ইউএনও নাজমুল হুসেইন। বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে
বক্তব্য রাখেন, অধ্যক্ষ ড. মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, উপজেলা কৃষি অফিসার রাজিবুল হাসান, মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষে সেলিম রেজা সেলিম, শরিফুজ্জামান শরিফ, সাবেক জেলা ডিপটি কমান্ডার আমির হোসেনজোয়াদ্দার,সহকারী কমান্ডার জি এম মতিয়ার রহমান, প্রধান শিক্ষক
আশরাফুন নাহার নার্গিস। দুপুরে ও সুবিধামত সময়ে মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা.আশ্রয়ন কেন্দ্র, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাদ্য পরিবেশন, কেক কাটা, ক্রীড়া প্রতিযোগিতা, তথ্যচিত্র প্রদর্শন, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দেওয়াল পত্রিকা প্রকাশসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন ঃ বিকাল ৩টায় আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।

সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারমান অসীম চক্রবর্তী, আওয়ামীলীগ নেতা ইউপি চেয়ারম্যান যথাক্রমে স ম সেলিম রেজা মিলন, আলমগীর আলম লিটন, শেখ জাকির হোসেন, প্রভাষক ম, মোনায়েম হোসেন, আ ব ম মোছাদ্দেক, জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, আ’লীগ নেতা স ম সেলিম রেজা সেলিম, এনএমবি রাশেদ সরোয়ার শেলী, জগদীশ চন্দ্র সানা, পারভীন সুলতানা লিপি, সেলিমা আক্তার সেলু, ছাত্রলীগ সভাপতি আসামাউল হুসাইন প্রমুখ।

আলোচনা সভা শেষে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করা হয়।

আশাশুনি প্রেসক্লাব ঃ প্রেসক্লাব কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব সভাপতি জি এম আল ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমীর রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাহেক
সভাপতি এস এম আহসান হাবিব, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান সহ প্রেসক্লাবের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

চাপড়া মাধ্যমিক বিদ্যালয় ঃ আলোচনা সভায় প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্কুলের শিক্ষকবৃন্দ।

আশাশুনি আলিয়া মাদরাসা ঃ সুপার ড. আবু হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, পরিচালনা কমিটির সভাপতি এড. শহিদুল ইসলাম পিন্টু, শিক্ষক আবুল কালাম আজাদ বুলবুল, আনিছুর রহমান, শেখ রিয়াজুল ইসলাম,
তাহমিনা খাতুন। মোনাজাত ও মীলাদ পরিচালনা করেন, সিঃ শিক্ষক শাহজাহান আলি।

আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয় ঃ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, স্কুল পরিচালনা কমিটির সভাপতি ঢালী মোঃ সামছুল আলম। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অমল কৃষ্ণ সরদারের সভাপতিত্বে ও আবুল ফজল পলাশের সঞ্চালনায় সভায় সিরাজুল ইসলামসহ সকল শিক্ষক-কর্মচারী ও ছাত্রীরা উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন। এছাড়া কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল ঃ আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও দোয়া অনুষ্ঠান করা হয়। প্রধান শিক্ষক দাউদ হোসেনের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক সিরাজুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন,প্রভাষক আঃ মজিদও সুমঙ্গল দাশ।

প্রতাপনগর ইউনিয়ন পরিষদ ঃ অন্যান্য অনুষ্ঠানের
পাশাপাশি নাকনা আশ্রয়ন প্রকল্পের অধিবাসীদের মাঝে খাবার ও মিষ্টান্ন বিতরণ করা হয়। প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান শেখ জাকির হোসেন।

অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি লুৎফর রহমান, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোকসেদ গাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)