বাংলাদেশের বিপক্ষে টি-২০তে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল ভারত

স্পোর্টস ডেস্ক:

এ যেন ভিডিও গেমসে ইজি মোডে খেলা কোনো ক্রিকেট ম্যাচ। যেখানে বোলাররা আসছেন, বল করছেন আর চার-ছক্কা খাচ্ছেন। ভিডিও গেমসে অবশ্য ফিল্ডিংয়ে ভুল কম হয়। ম্যাচের মাঝে সেখানেও হতাশ করেছেন বাংলাদেশের ফিল্ডাররা। আর টাইগার বোলারদের পিটিয়ে চার-ছক্কার পসরা সাজিয়ে একেরপর এক রেকর্ড গড়েছে ভারত।

তিন ম্যাচ সিরিজের শেষ টি-২০তে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ২৯৭ রান সংগ্রহ করেছে ভারত। যা নিজেদের টি-২০ ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহ। টেস্ট খেলুড়ে দেশের মাঝেও এটি সর্বোচ্চ পুঁজির রেকর্ড। তবে সবমিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ।

আজ টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক সূর্যকুমার যাদব। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে ব্যক্তিগত ৪ রানে ফেরেন অভিষেক শর্মা। ইনিংসে বাংলাদেশের আনন্দ বলতে গেলে সে পর্যন্তই। এরপর সাঞ্জু স্যামসন আর সূর্যের ঝড়ে তছনছ হয়ে যায় বাংলাদেশের বোলিং লাইন আপ।

এ ম্যাচ ছিল সাঞ্জুর জন্য বাঁচা-মরার লড়াই। আর সেটা কী দারুণভাবেই না কাজে লাগালেন তিনি! ৪০ বলে সেঞ্চুরি করে দলে নিজের জায়গা তো শক্ত করলেনই, একইসঙ্গে ভারতের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও নিজের করে নেন তিনি। ৪৭ বলে ১১১ রানের দুর্ধর্ষ ইনিংস খেলে সাজঘরে ফেরেন এ ওপেনার।

অবশ্য এর আগে দ্বিতীয় উইকেটে সূর্যের সঙ্গে গড়েন ১৭৩ রানের জুটি। যা আরেকটি রেকর্ড। সঙ্গীর বিদায়ের পরপরই ৭৫ রানে আউট হন সূর্য। এরপর হায়দরাবাদে ঝড় তোলেন রিয়ান পরাগ ও হার্দিক পান্ডিয়া। এ দুজনের ৭০ রানের জুটিতে ৩০০ রানের পথে ছিল ভারত। তবে শেষদিকে খেই হারান তারা।

পরাগ ৩৪ ও হার্দিক ৪৭ রানে আউট হন। এরপর আর কেউই বেশিক্ষণ টিকতে পারেননি। ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে ২৯৭ রানের বড় সংগ্রহ এনে দেন রিঙ্কু সিং। টেস্ট খেলুড়ে দেশের মাঝে এটাই টি-২০তে সর্বোচ্চ দলীয় রান। আর সবমিলিয়ে সর্বোচ্চ রানের রেকর্ডটি নেপালের দখলে। মঙ্গোলিয়ার বিপক্ষে ৩ উইকেটে ৩২৪ রান করেছিল তারা।

রানবন্যার ম্যাচে বাংলাদেশের সফলতম বোলার তানজিম হাসান সাকিব। ৩ উইকেট পেতে চার ওভারে ৬৬ রান খরচ করেন তিনি। এছাড়া তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে উইকেট নেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)