আশাশুনি উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষা অফিসার সোহাগ আলম

জি এম মুজিবুর রহমানঃ নানামুখী কর্মকান্ড ও প্রাথমিক শিক্ষার অগ্রগতিতে অসামান্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ আশাশুনি উপজেলার শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার মনোনীত হয়েছেন মোঃ সোহাগ আলম।প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ এর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বাছাই প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ সোহাগ আলম। তিনি খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার কোমলপুর গ্রামের অধিবাসী। ছোট বেলা থেকে লেখাপড়ার পাশাপাশি নতুন কিছু করার আগ্রহ ছিল তার মধ্যে। খুলনা বিএল কলেজ থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন ২০০৬ সালে। এরপর সহকারী শিক্ষক হিসাবে ডুমুরিয়ার বারুইকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকুরি জীবন শুরু করেন। পরবর্তীতে ২৯/১১/২০১৭ তারিখে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা শিক্ষা অফিসে সহকারী শিক্ষা অফিসার পদে যোগদান করেন। কর্মস্থলে তিনি চৌকশ অফিসার হিসাবে সফলতার স্বাক্ষর রাখেন। এজন্য তিনি একসাথে ৩টি ক্লাস্টারের ক্লাস্টার অফিসার হিসাবে দায়িত্বপ্রাপ্ত হন। এবং দক্ষতার সাথে দায়িত্ব পালনে সমর্থ হন।
৬/৪/২২ তারিখে তিনি আশাশুনি উপজেলা শিক্ষা অফিসে বদলী হয়ে যোগদান করেন। এখানে তার প্রথম দায়িত্ব পড়ে প্রতাপনগর ক্লাস্টারে। রিমোট এলাকার শিক্ষার উন্নয়নে তার অবদান ছিল অনস্বীকার্য। বর্তমানে তিনি চম্পাখালী ক্লাস্টারে ক্লাস্টার অফিসারের দায়িত্ব পালন করছেন। ক্লাস্টারের ২৯ টি প্রাথমিক বিদ্যালয়ের সার্বিক পরিবেশ সফলতার সাথে উন্নয়নে কাজ করে চলেছেন।
ক্লাস্টারে তার সুদূর প্রসারী কর্মকান্ডের মধ্যে রয়েছে, কাবিং ও সহ শিক্ষা কার্যক্রম মান সম্মতভাবে বাস্তবায়নেরর লক্ষ্যে কাজ করা। লক্ষ্য অর্জনে তিনি ইতিমধ্যে ক্লাস্টার পর্যায়ে মা সমাবেশ, অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক ও হোম ভিজিট নিয়মিত ভাবে বাস্তবায়ন করে আসছেন। এছাড়া কাবিং কার্যক্রম ও প্রধান শিক্ষকদের আইসিটি সক্ষমতাবৃদ্ধি বিষয়ক ওরিয়েন্টেশন, প্রত্যন্ত এলাকায় অভিভাবকদের সচেতনতাবৃদ্ধিতে রুটিন ওয়ার্কের পাশাপাশি বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা, উপবৃত্তি কার্যক্রম নিশ্চিত করতে অসচেতন জনগণের মাঝে উপবৃত্তি বিতরণ ও উত্তোলনের বিষয় নিয়ে যথাযথ মতবিনিময় করার কাজ করে এসেছেন। ক্লাস্টারের বড়দল ও খাজরা ইউনিয়নের অধিকাংশ এলাকা জলাবদ্ধ ও রিমোট। তা সত্যেও কার্যক্রম বাস্তবায়নে যথাযথ দায়িত্ব পালন এবং স্টেক হোল্ডারদের সচেতন করতে কাজ করে আসছেন। বিদ্যালয়ের এডহক কমিটি, পিটিএসহ চলমান ৫টি কমিটি সর্বদা সচল রেখে কমিটির সাথে সংশ্লিস্ট সকলকে নিয়ে মান সম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের কাজ করে আসছেন। এছাড়া তিনি প্রতাপনগর ইউনিয়নের ট্যাগ অফিসার হিসাবে সরকার অর্পিত দায়িত্ব পালনে সাধ্যমত কাজ করে থাকেন। এবং উপজেলা অফিসার্স ক্লাবের সক্রিয় খেলোয়াড় হিসাবে দর্শক নন্দিত পারফর্ম করতে সক্ষম হয়েছেন। ইতিমধ্যে তিনি ক্রীড়া নৈপুণ্যের জন্য ৩টি পুরস্কার অর্জন করেছেন।উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষা অফিসার নির্বাচিত হওয়ায় সহকারী উপজেলা শিক্ষা অফিসার সোহাগ আলমকে অফিস পাড়াসহ প্রাথমিক শিক্ষা বিভাগের শিক্ষকদের পক্ষ থেকে অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে। জেলা পর্যায়েও তিনি সফল হবেন বলে সকলে প্রত্যাশা ও দোয়া কামনা করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)