অণ্ডকোষে ইনফেকশন হয়েছে সাবেক বিচারপতি মানিকের

অনলাইন ডেস্ক:

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের অণ্ডকোষে ইনফেকশন হয়েছে। এতে সোমবার তার অণ্ডকোষে ফের একটি ছোট অস্ত্রোপচার করা হয়েছে।

বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাই তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তার শারীরিক অবস্থা এখন অনেকটা ভালো বলে নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এছাড়া, আজ ঢাকায় কোর্টে হাজিরা যাওয়ার ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত আসেনি। হাসপাতাল সূত্রে জানা গেছে, রোগীর অবস্থার উন্নতি হলে পরবর্তীতে সিদ্ধান্ত দেওয়া হবে।

এর আগে, গত ২৪ আগস্ট সিলেট ওসমানী কলেজ হাসপাতালে অণ্ডকোষে অস্ত্রোপচার শেষে আইসিইউতে পাঠানো হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক উন্নতি হলে চিকিৎসকের পরামর্শে গত ২৭ আগস্ট তাকে হাসপাতালের তৃতীয় তলায় ১০ নং ওয়ার্ডের ১৩ নং কেবিনে হস্তান্তর করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসা নিচ্ছেন।

সাবেক এই বিচারপতির চিকিৎসা চলাকালে ৩ জন কারারক্ষী এবং ওসমানী মেডিকেলের আনসার সদস্যরা পাহারায় রয়েছেন।

বর্তমানে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

গত ২৩ আগস্ট অবৈধভাবে সিলেটের কানাইঘাটের দনা সীমান্ত দিয়ে সাবেক বিচারপতি মানিক ভারতে পালিয়ে যান। এ সময় পাচারকারীরা মানিকের সঙ্গে থাকা বিপুল পরিমাণ টাকা ছিনিয়ে নেয়। তখন তাকে কলা পাতার বিছানায় শুইয়ে দিয়ে চলে যায় পাচারকারীরা। ঐ রাতে মানিক জঙ্গলে একাই রাত কাটান। এক পর্যায়ে বিজিবি সদস্যরা তাকে আটক করে শনিবার ভোরে কানাইঘাট থানা পুলিশের কাছে সোপর্দ করে।

ঐদিন বিকেলেই সাবেক বিচারপতি মানিককে সিলেটের আদালতে তোলা হয়। এ সময় আদালত চত্বরে তার ওপর বিক্ষুব্ধ জনতা ডিম ও জুতা নিক্ষেপ করে। এক পর্যায়ে বিক্ষুব্ধরা হামলা চালালে তিনি গুরুতর আহত হন। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পৌঁছার পর সাবেক বিচারপতি মানিকের শারীরিক অবস্থার অবনতি এবং অণ্ডকোষে রক্তক্ষরণ হলে তাকে সিলেটের ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। সে রাতেই তার অস্ত্রোপচার হয়।

এছাড়া তিনি উচ্চ রক্তচাপ, হার্টের সমস্যা ও ডায়াবেটিসে ভুগছেন।

এদিকে পাসপোর্ট ও ভিসা ছাড়াই ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টার দায়ে সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে গত ২৫ আসস্ট সিলেটের কানাইঘাট থানায় মামলা দায়ের করা হয়েছে।

কানাইঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) পীযুষ চন্দ্র সিংহ বাদী হয়ে দায়েরকৃত মামলায় এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক ‘পাসপোর্ট ও ভিসা ব্যতিত অবৈধভাবে বাংলাদেশ সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের অপরাধ’ করেছেন বলে উল্লেখ করা হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)