বাংলাদেশ ইস্যুতে ভারতের সঙ্গে কাজ করছে আমেরিকা

ডেস্ক নিউজ:
বাংলাদেশের মানবাধিকার, আইনশৃঙ্খলা পরিস্থিতি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমেরিকা ভারতসহ বিভিন্ন দেশের সঙ্গে কাজ করছে। স্থানীয় সময় বুধবার ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে দেশটির পররাষ্ট্র দপ্তরের উপমুখপাত্র বেদান্ত প্যাটেল এ তথ্য জানান।

ব্রিফিংয়ে এক সাংবাদিক শেখ হাসিনা সরকারের পতনের পর নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রের পুনরুদ্ধার নিয়ে প্রশ্ন করেন বেদান্তকে। জবাবে তিনি বলেন, ‘এই ইস্যুতে আমি এখন বিস্তারিত কিংবা ব্যক্তিগত কূটনৈতিক আলোচনায় যাব না। আমরা চাই, বাংলাদেশে যাবতীয় সহিংসতার অবসান এবং জবাবদিহিতা ও আইনের শাসন নিশ্চিত হোক। আমরা আমাদের ভারতীয় অংশীদারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। বাংলাদেশ ইস্যুতে আমাদের কথা হচ্ছে। এ ছাড়া ওই অঞ্চলের অন্যান্য দেশের সঙ্গেও আমরা কথা বলছি।’

ব্রিফিংয়ে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্য নিয়েও কথা বলেন বেদান্ত প্যাটেল। তিনি বলেন, ‘আমরা ড. ইউনূসের সাম্প্রতিক সহিংসতার অবসানের আহ্বানকে স্বাগত জানাই।বাংলাদেশের বর্তমান সরকার নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠায় মনোযোগ দিয়েছে এবং আমরা একে স্বাগত জানাচ্ছি।

গত ৫ আগস্ট গণআন্দোলনের মুখে ক্ষমতা ছেড়ে দেশ ছাড়েন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে তাঁর টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়। শেখ হাসিনার দেশত্যাগের পর পরই অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)