বগি রেখেই স্টেশন ছেড়েছে একতা এক্সপ্রেস, ভোগান্তিতে যাত্রীরা

অনলাইন ডেস্ক : 

একটি বগি রেখেই স্টেশন ছেড়েছে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস। আজ সোমবার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন বেলা সাড়ে ১১টার দিকে ট্রেনটি স্টেশন ছাড়ে। ট্রেনটি ছাড়ার সঠিক সময় ছিল সকাল ১০টা দশ মিনিটে। কিন্তু ছেড়ে গেছে বেলা সাড়ে ১১টায়। ৭ নম্বর প্ল্যাটফর্ম ছেড়ে যাওয়ার ঠিক ১০ মিনিট আগে যাত্রীদের জানানো হয়, বগিটি বিকল হয়ে গেছে। ফলে সেটি রেখেই ছেড়ে যাবে ট্রেন। যাত্রীবোঝাই বগি ফেলে চলে গেল ট্রেন আরেক ভুক্তভোগী কমলা বেগম জানান, নির্ধারিত সময়ের আগে তিনি ট্রেনে চেপেছিলেন। কিন্তু অনেক সময় পেরিয়ে গেলেও ট্রেনটি ছাড়েনি।

জানা গেছে, একতা এক্সপ্রেসের ‘ট’ নম্বর বগির জন্য ১০৫ জন যাত্রী টিকিট কেটেছিলেন। ‌তাদের অধিকাংশ যাত্রী এ ঘটনায় ট্রেনটি মিস করেছেন। ট্রেনটির ‘ট’ নম্বর বগিতে আগে থেকেই ত্রুটি ছিল। তাই সেটিকে বাতিল করা হয় এবং মূল ট্রেনের শেষে রাখা হয়। ফলে অনেক যাত্রী বগি বাতিলের তথ্য না জেনেই সেখানে উঠে পড়েন।

কর্তৃপক্ষ বলছে, বগি বাতিলের বিষয়টি সকাল ৯টার সময় সবাইকে অবগত করা হয়েছে। তবে আগে যারা বিষয়টি জেনেছেন, তারা অনেকে অন্য বগিতে উঠেছেন। একতা এক্সপ্রেস (৭০৫) ট্রেনটি রাজধানী কমলাপুর স্টেশন থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন (পঞ্চগড় রেলওয়ে স্টেশন) পর্যন্ত চলাচল করে।

একতা এক্সপ্রেসের ‘ট’ বগির যাত্রী অমেলা বেগম বলেন, আমাদের স্টেশনে পৌঁছাতে কিছুটা দেরি হয়। যার ফলে আমরা এসে দেখি ৭ নম্বর প্ল্যাটফর্মে ট্রেনটি দাঁড়িয়ে আছে। পরে আমাদের আসন নিশ্চিত করে ট্রেনে বসি। হঠাৎ জানতে পারি আমাদের বগি রেখেই একতা এক্সপ্রেস ট্রেন চলে গেছে। এ সময় বগিতে ১০০ থেকে ১৫০ জন যাত্রী ছিল। কিন্তু এ বিষয়ে আমরা কিছুই জানতাম না।

ভুক্তভোগীরা জানান, ট্রেনটি সকাল ১০টা ১০ মিনিটে পঞ্চগড়ের উদ্দেশে ঢাকা ছেড়ে যাওয়ার কথা ছিল। ট্রেন ছাড়ার ১০ মিনিট আগে এসে বলছে, এই বগিটি যাবে না। টাকা ফেরত নিতে বলছে। টাকা ফেরত নিয়ে কী করব?’

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, আমরা এ বিষয়ে ঘোষণা দিয়েছি সকাল নয়টায়। আমরা সর্বোচ্চ এফর্ট দিয়েছি। আমাদের কাছে অতিরিক্ত বগি ছিল না। ট্রেনটি আসার পথে বগিতে কোন দুর্ঘটনা ঘটেছিল। এটা কি কারণে হয়েছে আমরা জানি না, এটা বগির মেটেরিয়ালস দুর্বলতা থেকে হতে পারে। কালকে থেকে কোন কোচ এমন হলে রিপ্লেস না ছাড়া যাবে না। এতে বগির যাত্রীদের টিকিট ফেরত নেওয়া হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)