সিপিপির শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত সুন্দরবন উপকূলের স্বেচ্ছাসেবক নান্টু

শ্যামনগর প্রতিনিধিঃ

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২১ উপলক্ষে সুন্দরবন উপকূলীয় জেলা সাতক্ষীরা শ্যামনগর উপজেলার সদর ইউনিয়নের আত্মত্যাগী, মানবিক স্বেচ্ছাসেবক ও ইউনিয়ন টিম লিডার আঃ রশিদ নান্টু কে সিপিপি পরিচালক (প্রশাসন) আহমাদুল হক শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত স্বীকৃতি দেন। শ্যামনগর উপজেলা সিপিপির পক্ষ থেকে সিপিপি পরিচালক (প্রশাসন) আহমাদুল হককে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শ্যামনগর উপজেলা সিপিপি।

আব্দুর রশিদ নান্টু আমাদের প্রতিবেদককে জানান, সিপিপি শ্যামনগর সদর ইউনিয়নের সকল স্বেচ্ছাসেবক দের কর্ম ফলের অর্জন, আজ আমি মোঃ আব্দুর রশিদ নান্টুর শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হওয়া। ইতিপূর্বে আমার ডাকে সাড়া দিয়ে শ্যামনগর সদর ইউনিয়নের সকল স্বেচ্ছাসেবকরা যেভাবে কাজ করে চলেছে আগামীতে আরো ভালো কিছু অর্জন হবে বলে আমি আশাবাদী । ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) শ্যামনগর উপজেলার ৩ নং শ্যামনগর ইউনিয়নের স্বেচ্ছাসেবকরা ঘূর্ণিঝড়ের মৌসুমে উপকূলীয় অঞ্চলের মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে ও জান-মালের নিরাপত্তা দিয়ে দুর্যোগের ঢাল হিসাবে সারা দেশে পরিচিতি লাভ করেছেন ।

শ্যামনগর সদর ইউনিয়ন সিপিপি টিম লিডার মোঃ আব্দুর রশিদ নান্টু’র নেতৃত্বে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে উপজেলা প্রশাসনের নির্দেশনায় জনসচেতনতা মুলক কার্যক্রম, মাইকিং, সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করণে বিশেষ ভূমিকা রাখেন । করোনা আতঙ্কে যখন মানুষ স্বজনদের মরদেহ সৎকারে অসম্মত জানিয়েছিলো, ঠিক সেই মুহূর্তে আব্দুর রশিদ নান্টু’র নেতৃত্বে করোনা সন্দেহে মৃত্যুবরণ কারি হিন্দু সম্প্রদায়ের লাশ দাহ করে দলমত, জাতি ধর্ম নির্বিশেষে মানবতার অন্যতম দৃষ্টান্ত স্থাপন করেন তিনি, এসব আত্ম মানবতার কাজে শুধু শ্যামনগরে নয় সারা দেশে সিপিপি’র মাঝে ভিন্ন মাত্রায় মানবিকতার রশ্মি ছড়িয়ে দিয়েছেন আব্দুর রশিদ (নান্টু) ।

ঘূর্ণিঝড় ও মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসচেতনতা ও করোনা সম্মুখ যোদ্ধা হিসাবে সমাজে বিশেষ অবদান রাখায় শ্যামনগর সদর ইউনিয়ন সিপিপির সার্বিক কার্যক্রমের ফলশ্রুতি হিসেবে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২১ উপলক্ষে আব্দুর রশিদ নান্টুকে শ্রেষ্ঠ সেচ্চাসেবক নির্বাচিত করায় , সিপিপি পরিচালক (প্রশাসন) আহমাদুল হক কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন শ্যামনগর উপজেলা সিপিপি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)