করোনায় দেশে আরো ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩১২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৯১ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে আরো ৩১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে মোট ২৪৫৬ জন করোনা রোগী শনাক্ত হলো।

রোববার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে যুক্ত হয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৬৩৪টি। এ নিয়ে মোট ২৩ হাজার ৮২৫ জনকে পরীক্ষা করা হয়েছে।

লাইভ ভিডিও কনফারেন্সে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

লাইভ ভিডিও কনফারেন্সে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরো ৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৭৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আক্রান্তের ৭ম সপ্তাহে আছি। এমন সময়ে আমেরিকায় লাখ লাখ মানুষ আক্রান্ত হয়েছিল। সেখানে আমাদের আক্রান্তের সংখ্যা অনেক কম। আমরা ভাল থাকতে চাই। তাই করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, ২৫ এপ্রিল পর্যন্ত ঘরে থাকলে করোনার বিরুদ্ধে জয় সম্ভব। এছাড়া দেশের মানুষের মানসিক চাপ কমাতে টিভি চ্যানেলগুলোকে বিনোদনমূলক অনুষ্ঠান প্রচার করার অনুরোধ করেন স্বাস্থ্যমন্ত্রী।

অনলাইনে বুলেটিন উপস্থাপনা করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও অধিদফতরের এমআইএস পরিচালক ডা. হাবিবুর রহমান খান।

স্বাস্থ্যমন্ত্রীর ব্রিফিংয়ের পর ডা. নাসিমা সুলতানা বিস্তারিত তথ্য জানান

স্বাস্থ্যমন্ত্রীর ব্রিফিংয়ের পর ডা. নাসিমা সুলতানা বিস্তারিত তথ্য জানান

স্বাস্থ্যমন্ত্রীর ব্রিফিংয়ের পর ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় যে সাতজন মারা গেছেন এদের মধ্যে পাঁচজন পুরুষ এবং দুইজন মহিলা। তাদের মধ্যে ঢাকায় তিনজন এবং নারায়ণগঞ্জে চারজন মারা গেছেন।

বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

এদিকে, সরকারি-বেসরকারি সূত্রের বরাতে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ তথ্য প্রকাশ করে ওয়ার্ল্ডোমিটার ডটকম। তাদের হিসাবে বিশ্বে মোট আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৩৪ হাজার ৪৫৯ জন। প্রাণহানি সংখ্যা এক লাখ ৬০ হাজার ৮৩৫।

আক্রান্ত হয়ে সেরে উঠেছেন ৬ লাখ ৪৬৯ জন। এখনো ১৫ লাখ ৭৩ হাজার ১৫৫ জন সংক্রমিত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)