তালা ইউএনও.র প্রেরণায় তালা শহীদ আলী আহম্মেদ বালিকা বিদ্যালয়ের লাইব্রেরীতে ডেইলি স্টার কর্নার চালু

তালা ইউএনও.র অনুপ্রেরণায় তালা শহীদ আলী আহম্মেদ বালিকা বিদ্যালয়ের লাইব্রেরীতে ডেইলি স্টার কর্নার চালু করা হয়েছে।
তালা ইউএনওর ফেসবুক আইডিতে ২২ সেপ্টেম্বর শহীদ আলী আহম্মেদ বিদ্যালয় সম্পর্কে একটি স্ট্যাটাস দেখে সরজমিনে সোমবার ২৩ সেপ্টেম্বর সকালে তালা শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ের লাইব্রেরীতে গিয়ে দেখা যায় এক মনোরম দৃশ্য। দেখতেই চোখে পড়ল ডেইলি স্টার কণার লেখা বোর্ড।

বাংলা পত্রিকার পাশাপাশি ইংরেজি পত্রিকা আছে। স্কুলের মেয়েরা আনন্দে পত্রিকা পড়ছে। প্রধান শিক্ষক অলোক কুমার তরফদারসহ স্কুলের সকল শিক্ষকদের প্রচেষ্টা ও সহযোগিতায় অতিদ্রুত এই ডেইলি স্টার কর্নার চালু করা হয়েছে বলে জানান স্কুলের শিক্ষার্থীরা। গত ২২ সেপ্টেম্বর ২০১৯ তারিখ তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন,তার ব্যক্তিগত ফেসবুকে আইডিতে গ্রামের ছেলেমেয়েরা ইংরেজিতে পিছিয়ে পড়ার কারনে শহরের ছেলেমেয়েরা সুযোগ সুবিধা বেশী পায় স্ট্যাটাস এর হুবাহু লেখাটি তুলে ধরা হলও।

শহরের ছেলেমেয়েরা সুযোগ সুবিধা বেশী পায়। এমন ধারনা থেকে আমার গ্রামের ছেলেমেয়েদের জন্যে একধরনের কষ্ট অনুভূত হতো। ইংরেজিতে পিছিয়ে পড়াসহ বেশকিছু জায়গা নিয়ে কাজ করার ইচ্ছা হতো। ফ্যক্ট: আগামীতে তালায় ছেলেমেয়েরা ইংরেজিকে ভাষা নয় বরং একটি টুল হিসেবে গ্রহণ করে স্কলারশিপ নিয়ে বাহিরে যাক। উদ্যোক্তা হয়ে উঠুক। সবাই কেন চাকুরী করবে। ওরা অনেক মেধাবী। চাকুরী আমার মতো অল্প মেধার মানুষের জন্যে। সকল শিক্ষা প্রতিষ্ঠানকে আগামী একমাসের মধ্যে বাস্তবায়ন করতে অনুরোধ করা হলও। আমাকে না হয় পরিদর্শনের সময় নাস্তা না করালেন।

সেই টাকায় এই কাজ করুন। ঠিক আমার সরকারী আলী আহম্মেদ বালিকা বিদ্যালয়ের এই ছবির মতো। চোখ জুড়ানো ছবি!!!!!! ধন্যবাদ প্রধান শিক্ষকসহ সকলকে এত অল্প সময়ে আমার স্বপ্ন পূরণে।উল্লেখ্য যে, তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন, তালায় যোগদান করার পরেই প্রত্যেক স্কুলে একটি ডেইলি স্টার ইংরেজি পত্রিকা রাখার কথা বলেন। যাতে প্রতিটি স্কুলের ছেলেমেয়েরা বাংলার পাশাপাশি ইংরেজিতে কথা বলতে পারে।

এরই ধারাবাহিকতায় তালা শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার, শিক্ষক এবিএম সাইফুদ্দিন ইয়াহিয়া, শিক্ষক শফিকুল ইসলামসহ সকল শিক্ষক কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টায় অতি অল্প সময়ের মধ্যে লাইব্রেরীতে ডেইলি স্টার কর্নার চালু করা হয়েছে। বর্তমানে আলী আহম্মেদ স্কুলে লেখাপড়ার মান,শৃঙ্খলা এবং ভৌতকাঠামো দিনদিন অগ্রগতি হচ্ছে। বিদ্যালয়ে ঢুকলেই তার স্বচিত্র চোখে পড়ে।

এ বিষয়ে শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার বলেন, আমি আমার সাধ্যমত চেষ্টা করছি স্কুলের লেখাপড়ার মান, শৃঙ্খলা ভৌতকাঠামোসহ প্রত্যেকটি বিষয় সুস্থ ও সঠিকভাবে করার জন্য। ভবিষ্যতে যাতে মেয়েরা ইংরেজিতে পিছিয়ে না পড়ে সেই আলোকে তালা ইউএনও মোঃ ইকবাল হোসেন মহদয়ের অনুপ্রেরণায় আমরা অতিদ্রুত লাইব্রেরীতে ডেইলি স্টার কর্নার চালু করেছি। তিনি আরও বলেন, আমিসহ সকল বিদ্যলয়ের সকল শিক্ষক মিলে উক্ত বিদ্যালয়টি সাতক্ষীরা জেলা অন্যতম সেরা বিদ্যালয়ে রুপান্তিত করবো। ইনশাল্লাহ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)