বেনাপোলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বড় ভাইয়ের দোকান ঘর ভাঙচুর ও দখল করেছে আপন ছোট ভাই

মো: সাগর হোসেন:যশোরর বেনাপোলে স্হল বন্দরের গাজীপুর ০৬ নং গেটের বিপরীতে আপন বড় ভাইয়ের ব্যাবসা প্রতিষ্ঠান দোকান ঘর ভাঙচুর ও দখল করার চেষ্টা চালিয়েছে তার ছোট ভাই নুর ইসলাম।ঘটনার বিবরনে জানা যায়, দীর্ঘ দিন ধরে প্রায় ৩৫ বছর ধরে তার মায়ের সম্পত্তিতে ঐ স্হানে দোকান ঘর নির্মান করে ব্যাবসা কার্যক্রম চালিয়ে আসছিলেন মাহে আলম। সম্প্রতি তার মা আমেনা বেগম মারা যাওয়ার আগে তাদের ০৫ ভাইয়ের মধ্যে রাস্তার সাথে ০৫ টি দোকানের জায়গা ও বসবাসের জন্য বাড়িতে প্রবেশের রাস্তা সহ ক্রমানুযায়ী দোকান ঘরের পিছনে ০৫ ছেলের নামে সম্পত্তি হেবার মাধ্যমে বন্টন করে দেয়। দীর্ঘদিন ধরে একই স্হানে ব্যাবসা কার্যক্রম পরিচালনা করে আসলেও কখনও কোন সমস্যার সম্মুখীন হননি মাহে আলম। বিগত আওয়ামীলীগ সরকারের শাসনামলে এশিয়ান হাইওয়ে প্রকল্প বাস্তবায়নের জন্য জমি অধিগ্রহণের পরিকল্পনা চললে হঠাৎ করে মাহে আলমের তৈরীকৃত দোকান ঘরের জায়গা নিজের বলে দাবী করে দোকান ঘর অন্যত্র সরিয়ে নিতে বলে তার ছোট ভাই নুর ইসলাম।
পরবর্তীতে সমস্যা নিরসনের জন্য মাহে আলম স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্হানীয় পৌরসভার দ্বারস্থ হলেও সমস্যা সমাধান না হওয়ায় যুগ্ন জজ আদালতে বাদী হয়ে দেওয়ানী মামলা করে মাহেআলম যার নং ১৬১/২১। আদালতে দেওয়ানী মামলা চলমান অবস্থায় কয়েক দফা সন্ত্রাসী দিয়ে দোকান ঘর ভাঙচুর ও দখলের চেষ্টা করলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে মাহে আলম দোকান ঘরে নিষেধাজ্ঞার আবেদন করে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালত হতে অত্র দোকান ঘরে ১৪৪/১৪৫ ধারার মাধ্যমে নিষেধাজ্ঞা কার্যকর হলে কিছুদিন শান্ত থাকার পর গত ২০/০৯/২৪ তারিখে সম্পূর্ণ রুপে দোকান ঘরটি ভেঙ্গে ফেলে তার আপন ছোট ভাই নুর ইসলাম। আদালতের নিষেধাজ্ঞা চলমান অবস্থায় দোকান ঘর ভাঙচুর করলে আইনগত সহায়তা পাওয়ার লক্ষে বেনাপোল পোর্ট থানাতে অভিযোগ দায়ের করে মাহে আলমের ছেলে। এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার ওসি সুমন ভক্তের কাছে জানতে চাইলে তিনি বলেন, আদালতের নিষেধাজ্ঞা চলমান থাকা অবস্থায় দোকান ঘর ভাঙচুরের অভিযোগ পেয়েছি। সঠিক তদন্ত স্বাপেক্ষে অবশ্যই আইনি ব্যবস্হা গ্রহন করবো।এ বিষয়ে মাহে আলমের অপর ০৩ ভাই, শাহজাহান, রুহুল আমীন ও আব্দুল খালেক বলেন আমাদের মা আমাদের মধ্যে সবার একটি করে দোকান ঘর ও বসতবাড়ির জায়গা সহ সমপরিমানে সকলকে ভাগ বন্টনের মাধ্যমে হেবা করে দেয়। আমাদের ছোট ভাই নুর ইসলাম অন্যায় ভাবে বড় ভাইকে হেয় পতিপন্ন করছে এবং তার পাওনা সম্পত্তি থেকে বঞ্চিত করছে।
এ বিষয়ে মাহে আলমের বড় ছেলে ইমরান হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার চাচা স্হানীয় সন্ত্রাসীদের সাথে চলাফেরা করায় বিভিন্ন সময়ে দেকান ঘরটি দখলের উদ্দেশ্যে আমাদের উপর অতর্কিত হামলা করে। সর্বশেষে গত শুক্রবার ২০/০৯/২৪ তারিখ ভোরে এলাকায় লোকজনের চলাফেরা কম থাকায় দোকান ঘরটি সম্পূর্ণ রুপে ভেঙে ফেলে। আমরা এ বিষয়টি থানা পুলিশকে অবগত করেছি এবং আদালতে দোকান ঘরটি পূনঃদখল ও মেরামতের আবেদন করেছি, আমরা আইনগত ভাবে দোকান ঘরটি পেতে চাই।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)