পাটকেলঘাটায় ১০ লাখ টাকা চাদা আদায় নিউজ সংগ্রহ বাধা প্রদান, বিএনপি নেতা রাজু ও মন্টু বাহিনীর হামলা, সাংবাদিকের প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাট

হাসানুর রহমান:
গত ৩১শে আগষ্ট শনিবার রাত আনুমানিক ১০টার সময় সাতক্ষীরার পাটকেলঘাটা থানা সদরে বাধন শপিং কমপ্লেক্স এর সামনে আনন্দ টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি হাসানুর রহমান হাসানের উপর সরুলিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি রাশিদুল হক রাজু ও তালা উপজেলা যুবদলের সদস্য সচিব মন্টুর সন্ত্রাসী মাদক বাহিনী সাংবাদিক হাসানের উপর হামলা ও পল্লী বিদ্যুৎ রোডে ব্যবসায়িক প্রতিষ্ঠানের শোরুমে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে বলে পাটকেলঘাটা থানা পুলিশ সুত্রে জানা গেছে। শোরুমে রাখা এলইডি টিভি, ফ্রিজ, এসি, রাইচকুকার সহ আনুমানিক ৩০-৩৫ লক্ষ টাকার ইলেকট্রনিকস সামগ্রী লুটপাট ও ভাংচুর করে। ঘটনার বিবরণে জানা গেছে, পাটকেলঘাটা আ’লীগ নেতা, সরুলিয়া ইউপি চেয়ারম্যান ও পাটকেলঘাট হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হাই ৫ই আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলনের স্বৈরাচার হাসিনা দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হয় পরবর্তী সময়ে ইউপি পরিষদে ও স্কুলে বসতে বাধার সম্মুখীন হচ্ছিল বিএনপি নেতা কর্মীদের দ্বারা। নির্বিঘ্নে পরিষদে বসা ও স্কুল পরিচালনার জন্য আ’লীগ নেতা চেয়ারম্যান আব্দুল হাই মাষ্টার বিএনপি নেতা রাজু, যুবদল নেতা মন্টু, মকবুল টেইলার্স এর সাথে ১০ লক্ষ টাকায় আপোষ রফাদফা করে। সেমতে নগদ আট লাখ টাকা ও ২ লাখ টাকার চেক প্রদান করে বিএনপি নেতা রাজুর কাছে। চুক্তি অনুযায়ী ২৮শে আগষ্ট বুধবার স্কুল ও ইউনিয়ন পরিষদে বসাতে মকবুল টেইলার্স আব্দুল হাই মাষ্টার কে স্কুলে নিয়ে যায়। টাকা লেনদেনের খবর টক অব দ্যা টাউনে পরিনত হয়।

গোপন সূত্রে, এ খবর পেয়ে আনন্দ টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি হাসান তথ্য উপাত্ত সংগ্রহে মাঠে নামে। এতেই ক্ষিপ্ত হয়ে উঠে রাজু ও মন্টু। এর প্রেক্ষিতে তাদের সন্ত্রাসী মাদক বাহিনীর কাশিপুর গ্রামের বিল্লাল ড্রাইভার, যুগীপুকুরিয়া গ্রামের আব্দুল মজিদ, ইসমাইল, মকবুল টেইলার্স, ইয়ারুল, কবির ড্রাইভার, নুর ইসলাম, শাকদাহ গ্রামের হায়দার, তৈলকুপী গ্রামের সেলিম ড্রাইভার, কাশিপুর গ্রামের মুক্ত, দায়পাড়ার মনি প্রমুখ সহ অজ্ঞাতনামা ২০/৩০ জন মিলে মিলে সাংবাদিক হাসান ও তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে নগত ৫ লাখ টাকা সহ ইলেকট্রনিকস সামগ্রী লুটপাট ও ভাংচুর করে যার আনুমানিক মুল্য ৩০-৩৫ লক্ষ টাকা। উল্লেখ্য, গোপন সূত্রে আরও জানা যায়, ৫ই আগষ্ট পরবর্তী সময়ে পাটকেলঘাটায় বিএনপি নেতা রাজু ও যুবদল নেতা মন্টুর নেতৃত্বে ঘের ও বাজার ব্যবসায়ীর নিকট থেকে নীরব চাঁদাবাজি করেছে বলে অভিযোগ উঠেছে। সাংবাদিক হাসান বলেন, টাকার বিনিময়ে চেয়ারম্যান আব্দুল হাই মাষ্টার কে স্কুল ও পরিষদে বাসানোর নিউজ সংগ্রহ করতে গেলে রাজু ও মন্টুর সন্ত্রাসী মাদক বাহিনী হামলা করে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এই বিষয়ে পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান বলেন, অভিযোগ পেলে আইন গত ব্যবস্থা করা হবে। বিএনপি’র কেন্দ্রীয় ও জেলা কমিটির কাছে সাধারণ মানুষের দাবি এমন সন্ত্রাসী কার্যকলাপের জন্য রাজু ও মন্টুর সাংগঠনিক ব্যবস্থা ও বহিষ্কার দাবি জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)