তালায়  আলীগ নেতা সহ সংখ্যালঘু  ব্যাবাসায়ীদের প্রতিষ্টানে ভাংচুর লুটপাট অগ্নিসংযোগ

তালা  প্রতিনিধি :  সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের খবর জানার পর এবং সেনা বাহিনী প্রধানের জাতির উদ্দেশ্যে ভাষণ শোনার পর
তালা উপজেলায় জনগণ আনন্দ মিছিল বের করে। মিছিলটি  উপজেলার পাটকেলঘাটা তালা সদর ও খলিষখালী ঢুকে পড়ে। মিছিলের এই সুযোগকে কাজে লাগিয়ে একদল দূর্বিত্ত উপজেলার বিভিন্ন এলাকায় আলীগ নেতাদের বাড়িতে হামলা সহ সংখ্যা লঘু সম্প্রাদায়ের ব্যাবসা প্রতিষ্টান ভাংচুর সহ লুট করে নিয়ে যায়। সোমবার সন্ধ্যার পর থেকে তালা, পাটকেলঘাটা ও খলিষখালীতে এ ঘটনা ঘটে। এসময় দূর্বিত্তরা  তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রনব ঘোষ বাবলু, কেন্দ্রীয় যুবলীগ নেতা রফিকুল ইসলাম সহ  খলিষখালী ইউপির সাবেক চেয়ারম্যান মোজাফ্ফর রহমানের বাড়িতে ভাংচুর লুটপাট সহ অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। এদিকে সরকার পতনতে কেন্দ্র করে পাটকেলঘাটা এলাকার জেলা কৃষকলীগের সাবেক সভাপতি বিশ্বাজিৎ সাধু, তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম,  উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক  মাহাবুব হোসেন মিন্টু, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন, রুপায়ন হাজরা, কৃষকলীগ নেতা আব্দুর রহমান,  খলিষখালী যুবলীগ নেতা, আব্দুল আল আমিন রনি, সংখ্যালঘু  ব্যাবসায়ী স্বজল দে, সংবাদিক কিশোর কুমার, সাংবাদিক মফিজুল ইসলাম, সহ  অনেকে বাড়িতে লুটপাট ও হামলা চালায়।এছাড়া দূর্বিত্তরা পাটকেলঘাটা বাজারের স্বর্নপটি সহ ও সংখ্যালঘুদের ব্যাবসায়ীদের ব্যাবসা প্রতিষ্টানে লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
পাটকেলঘাটা বাজারের ব্যাবসায়ী রুপায়ন হাজরা  দেলোয়ার হোসেন সহ অনেকে জানান, সোমবার সন্ধ্যার দিকে পাটকেলঘাটা বাজারে  তাদের দোকানের সামনে দিয়ে যাচ্ছিল এসময় কিছু উৎসুক জনতা তাদের দোকান ভাংচুর সহ লুটপাট চালায় । এছাড়া দূর্বিত্তরা বাজারের সংখ্যালঘু ব্যাবসায়ীদের স্বর্ণপটি লুট সহ কয়েকটি প্রতিষ্টানে লুট  করে নিয়েগেছে বলে অভিযোগ করে তারা।
তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, সন্ধ্যায় তার বাড়িতে দূর্বিত্তরা ঢুকে হামলা চালায়। এসময় তারা বাড়িতে থাকা ভাড়াটিয়াদের ৬/৮মোটরসাইকেল ভাংচুর সহ বাড়িতে আগুন ধরিয়ে দেয়। বর্তমানে তিনি প্রানভয়ে পালিয়ে বেড়াচ্ছেন।
খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রনব ঘোষ বাবলু বলেন, সন্ধ্যায় দূর্বিত্তরা তার বাড়িতে হামলা করে, এসময় তারা বাড়ির মালামাল লুট সহ বৃদ্ধা মাকে মারপিট করে। সব শেষে আগুন দিয়ে পালিয়ে যায় তারা।
পাটকেলঘাটা বাজারের ব্যাবসায়ী আব্দুর রব পলাশ জানান, তার  দোকানে ২৫ লক্ষ টাকার টিসিবি পন্য  ছিল। সন্ধ্যার পরে দূর্বিত্তরা লুটপাট সহ আগুন ধরিয়ে দেয় তার দোকানে।
খলিষখালী ইউপি সাবেক চেয়ারম্যান মোজাফফর রহমান জানান, পূর্ব শুত্রুতার জেরে  রাতে দূর্বিত্তরা তার পাটকেলঘাটা বাজারে বাড়ি সহ শ্বশুরবাড়িতে হামলা চালায়। এসময় তারা বাড়ি ভাংচুর মালামাল লুট সহ বাড়ির চারটি গরু নিয়ে চলে যায়।
খলিষখালী ইউনিয়ন যুবলীগ নেতা আব্দুলাহ আল আমিন রনি জানান, মঙ্গলবার সকালে কিছু দূর্বিত্তরা বাজারে তার এজেন্ট ব্যাকিং কার্যলয়ে ভাংচুর চালায়।এসময় তারা কম্পিউটার  নগদ টাকা সহ ৫লক্ষ টাকার মালা মাল লুট করে। ওই সময় প্রতিষ্টানে আগুন ধরিয়ে দিলে স্থানীয়রা আগুন নিয়ে ফেলে।এছাড়া রাতে ইউনিয়ন পরিষদের বঙ্গবন্ধুর মুরাল,  সংবাদিক কিশোর কুমার, মফিজুল ইসলামের  বাড়িতে ভাংচুর চালিয়েছে দূর্বিত্তরা । বর্তমানে এলাকায় আতংঙ্ক বিরাজ করে বলে জানান তিনি।
বিষয়টি নিয়ে তালা ও পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্তকর্মকর্তাদের(ওসি)  সাথে কথা বললে, এব্যাপারে তারা কোন মন্তব্য করতে রাজি হন নি।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)