সাতক্ষীরায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় অন্তঃসত্তা গৃহবধূ গুরুতর আহত-২

নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় অন্তঃসত্ত¡া গৃহবধূসহ দুইজন গুরুতর আহত হয়েছে। সোমবার (১৫ জুলাই) ভোরে শহরের পুরাতন সাতক্ষীরা আলিয়া মাদ্রাসা মোড় এলাকায় এই ঘটনা ঘটে। আহতরা হলেন, ওই এলাকার প্রতিবন্ধী নাসিরুদ্দিন বাবুর স্ত্রী ইয়াসমিন সুলতানা মুক্তা (৩২) ও ইমরান হোসেনের স্ত্রী বিলকিস নাহার মনি (৩০)।
এলাকাবাসী জানান, একই এলাকার রিপন, স্বপন, নাসরিন, রিনি, সখিনা, হাফিজুল, আসাদুল ও রবিউল সংঘবদ্ধভাবে প্রতিবন্ধী নাসিরুদ্দিন বাবুর বাড়িতে হামলা করে। এসময় তারা বাড়ির তালা ভেঙে ঘরে ঢুকে নগদ টাকা, মোবাইল, স্বর্নালংকারসহ জমিজমা সংক্রান্ত কাগজপত্র লুটপাট করতে থাকে। এর প্রতিবাদ করায় নাসিরুদ্দিনের স্ত্রী মুক্তা ও তার মামাতো বোন বিলকিসকে লাথি, চড়, কিল, ঘুষি মেরে আহত করে। এক পর্যায়ে হামলাকারীদের একজন অন্তঃসত্ত¡া গৃহবধূ বিলকিসের পেটে লাথি মারে। পরে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।
আহত মুক্তার ভাই আরিফুল ইসলাম টুটুল বলেন, আলিয়া মাদ্রাসা গেটের সামনে তার বোনের বাড়ি। সেখানে তাদের ১৩ শতক রেকর্ডীয় সম্পত্তি রয়েছে। দীর্ঘদিন তারা সেই জমি ভোগদখল করে আসছেন। কয়েকমাস আগে মুক্তার স্বামী নাসিরুদ্দিনের সৎ ভাইয়ের ছেলে রিপন, স্বপন ও তাদের পরিবারের লোকজন এই জমির ৫ শতক অংশ দাবি করে। বিষয়টি নিয়ে তারা আদালতে মামলা করেন এবং রায় নিজেদের পক্ষে আসে (দেওয়ানী ২৪৮/২৪, তাং-১৩.০৬.২৪)। এর পরেও তারা আদালতের নির্দেশ অমান্য করে ওই জমি দখল করার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।
তিনি আরও বলেন, বেশকিছুদিন আগে থেকে তারা নানাভাবে ওই জমি ছেড়ে দেওয়ার জন্য হুমকি দিচ্ছিলো। কিছুতেই তারা এখানে থাকতে দেবে না বলেছে। সকালে তারা উপর্যুপরি মারধর করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।
হামলায় আহত বিলকিস নাহার বলেন, সকালে রিপন ও স্বপনসহ বেশ কয়েকজন নারী ও পুরুষ হামলার উদ্দেশ্যে তাদের বাড়ির গেটের তালা ভাংছিলো। এসময় তিনি মোবাইলে ভিডিও ধারন করতে থাকেন। কিছুক্ষন পর তার বোন মুক্তা হামলাকারীদের বাঁধা দেয়। এসময় রিপন, স্বপন ও তার পরিবারের লোকজন মুক্তাকে বেধড়র মারধর করে। অবস্থা বেগতিক দেখে মুক্তাকে রক্ষা করতে যান তিনি। এসময় তারা তার পেটে লাথিসহ মুখে চড় ও কিল মেরে আহত করে। বাড়িতে তারা দুজন ছাড়া তখন আর কেউ ছিলো না। পরে ভিডিও ধারন করা সেই মোবাইল ছিনিয়ে নিয়ে হামলাকারীরা চলে যায়।
হামলায় গুরুতর আহত ইয়াসমিন সুলতানা মুক্তা সংজ্ঞাহীন অবস্থায় সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। এসময় তার মেয়ে শাহরিয়া সুলতানা পাশে বসে তার মায়ের সেবা  করছিলেন। তিনি বলেন, তাদের ভিটাবাড়িতে ১৩ শতক জমি রয়েছে। পিতা নাসিরুদ্দিন দুবছর আগে স্ট্রোকের পর শারিরীকভাবে অক্ষম হওয়ায় সে এসব দেখাশোনা করতে পারে না। এছাড়া তাদের অন্য জমিতে মাছের হারি দেওয়া। সেখানে তার মা যখন হারির টাকা আনতে যায় তখন রিপন ও স্বপনসহ পরিবারের লোকজন তা নিতে বাধা দেয়, কেড়ে নেয়ার হুমকি দেয়। তাদের এই জমি কেড়ে নেওয়া হলে তারা কিভাবে চলবেন ? প্রশ্ন রাখেন শাহরিয়া সুলতানা।
এ ব্যাপারে সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ তুহিনুজ্জামান তুহিন জানান, ৯৯৯ থেকে সংবাদ পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। তিনি আরো এব্যাপারে ভুক্তভোগীরা থানায় এখনো পর্যন্ত লিখিত অভিযোগ দেননি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)