শ্যামনগরে দূর্যোগ জলবায়ু পরিবর্তন ও মাইগ্রেশন বিষয়ক পটগান অনুষ্ঠিত

শ্যামনগর প্রতিনিধি:
শ্যামনগরে দূর্যোগ জলবায়ু পরিবর্তন ও মাইগ্রেশন বিষয়ক পটগান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭জুন) বিকালে উপজেলার বুড়িগোয়ালিনী, পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়নের পৃথক পৃথক স্থানে বেসরকারি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা এডুকো বাংলাদেশের বাস্তবায়নে দূর্যোগ,  জলবায়ু পরিবর্তন ও মাইগ্রেশন বিষয়ক এই পটগান অনুষ্ঠিত হয়েছে।
ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগীতায় ইউএনঅপস এর মাধ্যমে স্পেন ভিত্তিক আন্তর্জাতিক বেসরকারী উন্নয়ন সংস্থা এডুকো বাংলাদেশ’র “দুর্যোগ ও জলবায়ুজনিত কারনে বাস্তুচ্যুত ব্যক্তিদের প্রতিকুল পরিস্থিতি মোকাবেলার ক্ষমতা জোরদার করা” শীর্ষক প্রকল্পের আওতায়  উপকূলীয় এলাকার মানুষদের সচেতনতা বৃদ্ধির জন্য এ পটগান অনুষ্ঠিত হয়। পটগানের মূল উদ্দেশ্য হলো দুর্যোগের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা ও মানুষদেরকে সচেতন করা যাতে এলাকায় ক্ষতির মাত্রা কমে আসে জীবনহানি না হয় ও মাইগ্রেশনের কারনে তারা যে সমস্যায় পড়ে সেগুলো কমিয়ে আনা।
 প্রকল্প সমন্বয়কারী মথি মন্ডলের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে মহড়ার সূচনা হয়। পৃথক পৃথক পটগানে স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ কয়েক সহস্রাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)