শ্যামনগরে জমি নিয়ে বিরোধ এক নারীকে পিটিয়ে ও কুপিয়ে জখম,দুই সহোদর গ্রেপ্তার

রঘুনাথ খাঁ:

জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে এক গৃহবধুকে পিটিয়ে ও কুপিয়ে জখম করার ঘটনায় পুলিশ দুই সহোদরকে গ্রেপ্তার করেছে। বুধবার সকালে তাদেরকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বাদঘাটা গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, শ্যামনগর উপজেলার বাধঘাটা গ্রামের হরেন্দ্রনাথ মÐলের ছেলে রঞ্জন মÐল ওরফে বাবু(৩৭) ও তার ভাই দেবুরঞ্জন মÐল (৩৩)।
মামলার বিবরণে জানা যায়, বাধঘাটা গ্রামের রাধাকান্ত মÐল ১৯৬৮-১৯৬৯ সালে যুধিষ্ঠির মÐলের বকেয়া খাজনার দায়ে নিলাম হওয়া ৫৯ শতক জমি কেনেন। ওই জমির একাংশ নিজেদের দাবি করে আসছিলেন হরেন্দ্রনাথ মÐল, পতিরাম মÐল ও সন্ন্যাসী মÐলসহ তাদের কয়েকজন শরীক। জমি দখলে নিতে প্রতিপক্ষরা সম্প্রতি ইউপি সদস্য এসকে সিরাজকে ভুল তথ্য দিয়ে ২৩ জনের পরিবর্তে তিনজনকে ওয়ারেশ দেখিয়ে ত্রæটিপূর্ণ ওয়ারেশকাম গ্রহণ করে উপজেলা সহকারি কমিশনারের(ভ‚মি) মাধ্যমে তাদের(রাধাকান্ত) নামপত্তন বাতিলের চেষ্টা করে। গত ২৯ মার্চ রঞ্জন মÐল , দেবু মÐলসহ তাদের শরীকরা ওই জমিতে জোরপূর্বক মাটি ভরাট করতে গেলে বাধা দেওয়ায় সুভাষ মÐল ও তার মা সবিতা রানী মÐলকে পিটিয়ে জখম করে। ৯৯৯ এ ফোন করায় পুলিশ তাদেরকে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। জমি জবরদখলের চেষ্টার ধারাবাহিকতায় প্রতিপক্ষ রঞ্জন মÐল কাল্পনিকভাবে জমি দাবি করে গত ২ এপ্রিল সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ৭৩৫/২৩ নং পিটিশন মামলা দায়ের করেন। আদালতের নির্দেশ অনুযায়ি সহকারি উপপরিদর্শক মনিরুল ইসলাম উভয়পক্ষকে নোটিশের মাধ্যমে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিয়ে যান। রাধাকান্ত মÐলের নিলাম নামা জাল উল্লেখ করে রঞ্জন মল্ডল বাদি হয়ে গত ১৫ এপ্রিল সাতক্ষীরা সদর আমলী আদালতে সিআর -৩৬৪/২৩ নং মামলা করেন রাধাকান্ত মÐল, তার ছেলে সুভাষ মÐল ও নাতি উজ্জ্বল সরকারের নামে। বিচারক আগামি পহেলা আগষ্টের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের অপরাধ তদন্ত ও গোয়েন্দা বিভাগের সাতক্ষীরা শাখার কর্মকর্তাকে নির্দেশ দেন। এরপরও জমি দখলের হুমকি দেওয়ায় রাধাবান্ত মÐল বাদি হয়ে গত ১৯ মে শ্যামনগর থানায় ১০৬৩ নং সাধারণ ডায়েরী করেন।

মামলার বিবরণে আরো জানা যায়। আদালতের নির্দেশ অমান্য করে রঞ্জন মÐল, দেবু মÐল, সন্ন্যাসী মÐল, নিমাই মÐল, তাপস মÐলসহ কয়েকজন ওই জমির একাংশে মঙ্গলবার সকালে জোরপূর্বক ঘর বানাতে গেলে সুভাষ মÐলের স্ত্রী বাধা দেয়। এ সময় রঞ্জন মÐল, দেবুরঞ্জনসহ কয়েকজন তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে। তাকে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল জানান, স্ত্রী নীলা রানী মÐলকে পিটিয়ে ও কুপিয়ে জখমের ঘটনায় বাদঘাটা গ্রামের সুভাষ মÐল বাদি হয়ে রঞ্জন মÐল, দেবুরঞ্জন মÐলসহ পাঁচজনের নাম উল্লেখ করে বুধবার থানায় একটি মামলা (৫১ নং) দায়ের করেছেন। রঞ্জন ও দেবুকে গ্রেপ্তার করে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)