তালার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান পাটকেলঘাটা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি:

সাতক্ষীরার তালা উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে পাটকেলঘাটা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ তালা উপজেলার ৬৫টি মাধ্যমিক বিদ্যালয়ের সকল তথ্য উপজেলা নির্বাহী অফিসার ও তালা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ উক্ত কমিটি সকল বিষয় বিচার বিশ্লেষন করে পাটকেলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে ঘোষণা করেন।

গত কয়েক বছর পাটকেলঘাটা আদর্শ বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের এস.এস.সি ও জে.এস.সি পরীক্ষার ফলাফল উপজেলার মধ্যে অভাবনীয় ভাবে সাফল্য অর্জন করেছে। ২০২২ সালের এস.এস.সি পরীক্ষায় শুধু উপজেলায় নয় সাতক্ষীরা জেলার মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। এস.এস.সি পরীক্ষায় ২৪১ জন (ভোকেশনাল সহ) পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২৩৯ জন পাশ করেছে। যার মধ্যে গোল্ডেন সহ এ প্লাস ৫৭ জন, ১২৭ জন এ পয়েন্ট পেয়েছে। ২০২২ সালে অত্র বিদ্যালয় হতে মহামান্য রাষ্ট্রপ্রতি কর্তৃক পুরষ্কার পেয়েছেন দশম শ্রেণীর ছাত্র রিফাত হোসেন।

এছাড়া উপজেলা, জেলা ও বিভাগ থেকে প্রত্যেক বছর বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগীতায় সফলতা দেখাচ্ছে। বিদ্যালয়টি প্রতিটি জাতীয় অনুষ্ঠান, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস, বৈশাখী অনুষ্ঠান, বুদ্ধিজীবি হত্যা দিবস, বাৎসরিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অত্যন্ত জাকজমক পূর্ণভাবে পালন করে। তিন মাস অন্তর অন্তর অভিভাবক সমাবেশ, বাল্যবিবাহের কুফল ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুল হাই ২০২২ সালে তালা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন।

শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হওয়া প্রসঙ্গে প্রধান শিক্ষক বলেন, বিদ্যালয়ের সকল শিক্ষক কর্মচারী ও কমিটির সকল সদস্যদের চেষ্টার ফসল শ্রেষ্টত্ব অর্জন করা। আমরা শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য অনেক সিদ্ধান্ত নিয়ে তা বাস্তবায়ন করেছি। বর্তমানে বিদ্যালয়ে ১২৮০ জন ছাত্র ছাত্রী পড়াশুনা করে যা উপজেলার মধ্যে সর্বাধিক। আমরা সর্বদা আমাদের বিদ্যালয়ের পড়াশুনা সহ সকল বিষয়ে উন্নতি ধরে রাখার চেষ্টা করে যাবো।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)