সাংবাদিক শামছুজ্জামান ও সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

রঘুনাথ খাঁ:

সাংবাদিক শামছুজ্জামান ও সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০ টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কের শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, দৈনিক দক্ষিণের মশালের সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী।

সাংবাদিক ও সুধী সমাজ সাতক্ষীরার আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি, নাগরিক আন্দোলন সাতক্ষীরার সাধারণ সম্পাদক ও ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, জেলা জাসদের সভাপতি শেখ ওবায়েদুস সুলতান বাবলু, জেলা বাসদের সমন্বয়ক নিত্যানন্দ সরকার, সিপিবি’র সভাপতি আবুল হোসেন, উদীচী সাতক্ষীরার সাধারণ সম্পাদক সুরেশ পান্ডে, বাংলাদেশ জাসদ সাতক্ষীরার সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, প্রথম আলো বন্ধু সভা সাতক্ষীরার সাধারণ সম্পাদক ইমরুল হাসান তুহিন প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, দৈনিক বাংলা’র সাতক্ষীরা প্রতিনিধি বেলাল হোসাইন।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে গণমাধ্যমের কণ্ঠ চেপে ধরা হচ্ছে। গণতান্ত্রিক দেশের সংবিধান অনুযায়ী মানুষ তার কথা স্বাধীনভাবে বলবে। কিন্তু সাংবাদিকদের উপর ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে গণমাধ্যমের স্বাধীনতাকে ক্ষুন করা হচ্ছে। সাংবাদিকরা মানুষের কথা তুলে ধরেন। তাদের নিজেদের কোন কথা থাকে না। নির্যাতিত মানুষ শেষ আশ্রয় হিসেবে সাংবাদিকদের কাছে আসেন। সেই সাংবাদিকরা যদি হয়রানির শিকার হন তাহলে মানুষ কোথায় যাবে।

অবিলম্বে বক্তারা প্রথম আলোর সাংবাদিক শামছুজ্জামান শামস এর বিরুদ্ধে মামলা প্রত্যাহার পূর্বক মুক্তি এবং প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)