কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর নেতৃত্বে ভূমিহীন পরিবারের বাড়ি ঘর ভাংচুর

প্রেস বিজ্ঞপ্তি :

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর নেতৃত্বে গভীর রাতে যমুনা নদীর চরে বসবাসকারী একটি ভূমিহীন পরিবারের বাড়ি ঘর ভাংচুর ও মিথ্যা মামলায় জড়িয়ে খুন জখমের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, উপজেলার পানিয়া গ্রামের করিম গাজীর পুত্র জামাত আলী গাজী।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমি একজন অসহায় দরিদ্র ভূমিহীন ব্যক্তি। ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করে জীবিকা নির্বাহ করে আসছি। বিগত ১৯৭৮ সালে যমুনা নদীর চরে ০.৩০ এক সম্পত্তিতে শান্তিপূর্ণভাবে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। আমার ৫টি কন্যা সন্তান রয়েছে। দীর্ঘ ৪৮ বছর বসবাস করলেও এ পর্যন্ত কেউ সেখান থেকে আমাদের বিতাড়িত করার চেষ্টা করেনি। আমি ইতোমধ্যে উক্ত সম্পত্তি ইজারা পাইবার দাবিতে পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরায় আবেদনও করেছি। সম্প্রতি খাল খনন হলেও আমাদের বসতবাড়ি সরানো লাগেনি।

কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী সম্প্রতি সেখানে একটি পেট্রোল পাম্প তৈরি করার পরিকল্পনা করে কৌশলে আমাদের বসতবাড়ি থেকে উচ্ছেদের চক্রান্ত শুরু করেন। এরই জেরে গত ২৮ মার্চ ২০২৩ তারিখ গভীর রাতে সাঈদ মেহেদীর নেতৃত্বে দুটি ভেকু মেশিন ও ৫০/৬০ জন ভাড়াটি বাহিনীর লোকজন নিয়ে আমাদের বসতবাড়িতে প্রবেশ করে ভেকু মেশিন দিয়ে আমাদের ৩টি ঘর ভাংচুর করে গুড়িয়ে দেয়।

বাড়িতে থাকা বিভিন্ন প্রজাতির মূল্যবান ফলন্ত গাছপালা কেটে ক্ষতিগ্রস্ত করে। এসময় ঘরে থাকা আমাদের সেহরির খাবার নষ্ট হয়ে যায়। ওই রাতেই আমাদের সেখান থেকে তাড়িয়ে দিয়ে বলে এই সম্পত্তি নাকি তিনি কিনেছেন। এখানে আসলে খুন জখমসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করবে মর্মে হুমকি প্রদর্শন সাঈদ মেহেদীর। ওই গভীর রাতে স্ত্রী সন্তান নিয়ে খোলা আকাশের নীচে আমাদের অবস্থান নিতে হয়েছে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে ভূমিহীন রোকেয়া বেগমসহ তার আত্মীয় স্বজনকে মারপিট করে সাঈদ মেহেদীর পুত্র নাঈম মেহেদী ওরফে অনিক মেহেদীসহ সাঈদ মেহেদীর লোকজন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সময় ভূমিহীনদের পুনর্বাসনের ব্যবস্থা করছেন। ঠিক সে সময় সাঈদ মেহেদী আমাদের মত ভূমিহীনদের বাড়িঘর ভাংচুর করে পথে বসিয়েছে। তার বাহিনীর ভয়ে আমরা পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছি। এমনকি আমরা বাড়িতেও উঠতে পারছি না। ফলে আমাদের পথে পথে বেড়াতে হচ্ছে। এছাড়া যমুনানদীর ধারে বসবাসকারী শতাধিক পরিবারকে অবৈধভাবে উচ্ছেদ করে নিজে ভোগ দখলের পায়তারা চালাচ্ছেন সাঈদ মেহেদী। কালিগঞ্জ উপজেলার খাস সম্পত্তি সবই নিজের দখলে রাখতে চান তিনি।

আর সে লক্ষেই আমাদের মত অসহায় পরিবারগুলোর বাড়ি ঘর ভাংচুর ও মারপিট করে অবৈধভাবে উচ্ছেদের চক্রান্ত চালাচ্ছেন। সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় সাঈদ মেহেদীর কবল থেকে তার মত একজন অসহায় ভূমিহীন পরিবারের মাথা গোজার ঠাঁইটুকু রক্ষা পূর্বক যাতে পরিবার পরিজন নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারেন তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সাতক্ষীরার জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)