সাতক্ষীরা খামারবাড়ির গাছ কেটে ৫ লাখ টাকার আসবাবপত্র বানিয়ে ঢাকায় জামাতার বাসায় পাঠানো ডিডি জামালউদ্দিন স্ট্যাণ্ড রিলিজ

রঘুনাথ খাঁ:

সাতক্ষীরা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের গাছ কেটে পাঁচ লাখ টাকার আসবাবপত্র বানিয়ে ঢাকার আগরগাঁও জামাতার বাসায় পাঠানো সেই উপপরিচালক ড. জামালউদ্দিনকে অবশেষে পাবনায় স্টাণ্ড রিলিজ করা হয়েছে। গত ২০ মার্চ রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব আবুল কালাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ বদলী করা হয়। সোমবার বিকেলে তিনি সাতক্ষীরা থেকে পাবনার উদ্দেশ্যে রওনা হয়েছেন।

সাতক্ষীরা খামারবাড়ি সূত্রে জানা যায়, গত জানুয়ারি মাসের মাঝামাঝি নাগাদ জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের সম্মেলন কক্ষের পেছন দিক থেকে তিনি মোটা ও সারি দুটি জাম গাছ ও দুটি মেহগনি গাছ কেটে বাসভবনের পাশের একটি ঘরে রেখে দেন। চারটি গাছের দাম প্রায় ৫ লাখ টাকা। পরে ম্যাকানিক সুরত আলী ও তার গাড়ি চালক আমিনুল ইসলামকে দিয়ে পাটকেলঘাটা থেকে মিস্ত্রী কেশব সাধুকে এনে খাট, সোফা সেট, টি টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র তৈরি করেন। ৯ ফেব্র“য়ারি বৃহষ্পতিবার সকাল ১০টার দিকে তিনি প্রথম পর্যায়ে একটি খাট , একটি সোফাসেট, একটি সাইড বক্স, একটি টি টেবিল সুরত আলীর মাধ্যমে ভ্যানযোগে সুন্দরবন ক্যুরিয়ার সার্ভিসে সাইফুল ইসলাম, আগরগাঁও বিএনপি বাজার, শ্যামলী, ঢাকা তার জামাতার বাসার ঠিকানায় পাঠান। বুকিং ¯িøপে প্রেরক হিসেবে ড. জামালউদ্দিনের নাম লেখা হয়। বুকিং খরচ নেওয়া হয় ২০৭০ টাকা। জামালউদ্দীনের বাসায় ১টি বক্স খাট,তিনটি সোফা সেট ও কয়েকটি টেবিল রয়েছে যা তিনি পর্যায়ক্রমে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেন। এ সংক্রান্ত প্রতিবেদন ৯ ফেব্র“য়ারি রাতে দীপ্ত টেলিভিশন, ইনডিপেনডেন্ট টেলিভিশন, অনলাইন পত্রিকা উত্তরাধিকার ’৭১, দৈনিক সাতক্ষীরা, ডেউলি সাতক্ষীরাসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। পরদিন এ সংক্রান্ত প্রতিবেদন দৈনিক বাংলা’৭১, দৈনিক কালের চিত্র ও ১১ ফেব্র“য়ারি দৈনিক প্রথম আলোসহ বিভিন্ন পত্রিকায় ছাপা হয়। খবর প্রকাশের পর টনক নড়ে কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাদের। একপর্যায়ে পরিচালক ফরিদুল হাসান (পরিচিতি নং ১৬৩৮) গত ১০ ফেব্র“য়ারি এক চিঠিতে সাতক্ষীরা খামারবাড়ির উপপরিচালক ড. জামালউদ্দিনকে গণমাধ্যমে প্রকাশিত খবরের ব্যাখা চেয়ে এ সংক্রান্ত চিঠি পাঠান। পরবর্তীতে তদন্তে আসেন খামারবাড়ি বাগেরহাট ও যশোরের উপপরিচালক। তদন্তকালে তিনি কতিপয় সাংবাদিককে বিশেষ ব্যবস্থাপনায় ম্যানেজ করে নিজে বাঁচার চেষ্টা করেন।

সাতক্ষীরা খামারবাড়ির বিদায়ী উপপরিচালক ড. জামালউদ্দিন তাকে পাবনায় বদলী করার বিষয়টি নিশ্চিত করেন। #

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)