দুই সদস্য হত্যার প্রতিবাদ ও আসামীদের বিচারের দাবিতে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি :
২০১৬ সালের ১৪ মার্চ সোইমুড়ীতে গুজব ছড়িয়ে হেযবুত তওহীদের দুই সদস্যকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে এবং আসামীদের দ্রæত বিচার কার্যক্রম শুরু করার দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সম্মুখে মানববন্ধন ও প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন হেযবুত তাওহীদের সাতক্ষীরা জেলা সভাপতি এসএম নুর আলম।

তিনি বলেন, নোয়াখালীর সোনাইমুড়ীতে ধর্মব্যবসায়ী উগ্রবাদিদের হত্যাযজ্ঞের ৭ বছর পেরিয়ে গেলেও এর বিচার শুরু হয়নি, যা অত্যন্ত দুঃখজনক। বিচারের দীর্ঘসূত্রিতার ফলে আসামিরা এখন বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। এই অপপ্রচারকারী ও হামলার চক্রান্তকারী কুচক্রী মহলকে দ্রুত আইনের আওতায় এনে বিচারের মুুখোমুখী করা অত্যন্ত জরুরি হয়ে উঠেছে। এদের বিরুদ্ধে এখনই আইনী ব্যবস্থা গ্রহণ না করলে, এরা যে কোন ধরনের তান্ডব সৃষ্টি করতে পারে। সেক্ষেত্রে কেবল হেযবুত তওহীদই ক্ষতিগ্রস্থ হবে না, সেই সাথে ক্ষতিগ্রস্থ হবে সমাজ ও দেশ।

তিনি আরও জানান, দেশের বিভিন্ন জায়গায় হেযবুত তওহীদের নেতাকর্মীদের ওপর সাড়ে চার শতাধিক হামলা করা হয়েছে। গত ছয় মাসেই ৫০টিরও অধিক হামলার শিকার হয় দলটির নেতাকর্মীরা। সেসব হামলায় নেতৃত্বদানকারী সুনির্দিষ্ট ব্যক্তিকে চিহ্নিত করে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতার করতে হবে। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে হেযবুত তওহীদের এমাম ও সদস্যদের ক্রমাগত হামলা ও হত্যার হুমকি দেয়া হচ্ছে। এসব উষ্কানিদাতাদের বিরুদ্ধে দ্রæত আইনী পদক্ষেপ নিতে হবে। সর্বপরি দ্রæততার সাথে ইব্রাহিম, রুবেল ও সোলায়মান খোকনের হত্যাকারীদের বিচারকার্য শুরু করার জোর দাবি জানান তারা।

মানববন্ধন ও সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদের সাতক্ষীরা জেলা সাধারণ সম্পাদক কামরুজ্জামান শামিম, কালিগঞ্জ উপজেলা সভাপতি মোঃ আশরাফুল ইসলাম, পাটকেলঘাটা উপজেলার সভাপতি মোঃ আজহারুল ইসলাম রঞ্জু, কলারোয়ার সভাপতি মোঃ সেলিম খান, জেলা নারী সম্পাদিকা মোছাঃ সুরাইয়া পারভীন রিমা ছাড়াও আও উপস্থিত ছিলেন নাইম আল ইমরান, শেখ মনিরুল ইসলাম, মহিবুল্লাহ, আরমান আলী, জুবাইয়ের হোসেন, আনিকা বুশরা প্রমুখ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)