স্বাস্থ্যকর খাদ্যাভাসের মাধ্যমে প্রতিবন্ধীদের সুস্থ রাখতে হবে-কালিগঞ্জ ইউএনও রহিমা সুলতানা বুশরা

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন):
প্রাণিসম্পদের পুষ্টি সেবা সপ্তাহ দিবসের আলোচনা সভায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা বলেছেন, আমাদের প্রত্যেকের জীবন ধারনের জন্য খাদ্যের প্রয়োজন হয়। খাদ্য গ্রহণের মাধ্যমে দেহের পুষ্টি সাধিত হয় ও স্বাস্থ্য ভালো থাকে। তাই সুস্থ জীবনের জন্য মানুষের স্বাস্থ্যসম্মত পুষ্টিকর খাবার গ্রহণ করা প্রয়োজন। কিন্তু আমরা প্রতিদিন খাদ্যের তালিকায় কি খাচ্ছি তা না জেনে খেয়ে থাকি। তাই পুষ্টি উপাদান বুঝে খাবার গ্রহন করলে আমরা সুস্থ থাকবো। তাছাড়া প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য খাদ্য তালিকায় বাড়তি নজর রাখা প্রয়োজন হয়। সে কারনে তাদের পুষ্টিগুন বুঝে খাদ্যাভাসের মাধ্যেমে তাদেরকে সুস্থ রাখতে হবে। বৃহস্পতিবার কালিগঞ্জ উপজেলার নলতা এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রাণিসম্পদ অধিদপ্তরের পুষ্টি সেবা সপ্তাহ দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানে বিদ্যালয়ের দাতা সদস্য ও নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনিছুজ্জামান খোকনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা।
 বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের  ভেটানারি সার্জন ডাঃ উৎপল রায়। স্বাগত বক্তব্য দেন এমজেএফ’র নির্বাহী পরিচালক আজহারুল ইসলাম। অন্যনাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ দপ্তরের এসএএলও মুজিবর রহমান ও রবিউল ইসলাম, এলএসপি সুদাম সরকার, এলইও ডাঃ আল-মামুন জুয়েল, এলএফএ শান্তানু, এম.জে.এফ’র কোষাধ্যক্ষ অবসরপ্রাপ্ত শিক্ষক মোহর আলী, সহকারী শিক্ষক ও দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, শিক্ষক আরিফুল ইসলাম, আরিফ হোসেন, সাদ্দাম হোসেন, জেনিয়া মেহেরুন, উম্মে শাখওয়া শারমিন রানী, রহিমা খাতুন, শাহিনুর রহমান প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচলনা করেন শিক্ষক এটিএম শাহ আলম সিদ্দিকী শাহিন।
অনুষ্ঠান শেষে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা নিজ হাতে নলতা এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষার্থীদের পুষ্টিকর খাদ্য (ডিম) খাওয়ান।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)