শ্যামনগরে মানব পাচারের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রার্থনা ও সচেতনতা দিবস উদযাপন

শ্যামনগর প্রতিনিধি:
শ্যামনগরে কারিতাসের উদ্যোগে মানব পাচারের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রার্থনা ও সচেতনতা দিবস উদযাপন অনুষ্ঠিত ৷ ০৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ সকাল ১০ কারিতাস খুলনা অঞ্চলের অধিনে উপজেলার মুন্সিগঞ্জ, রমজাননগর ও বুড়িগোয়ালিনী ইউনিয়ন পর্যায়ে বাংলাদেশ ও ভারতের সুন্দরবন অঞ্চলের জলবায়ু প্ররোচিত অভিবাসন ও আধুনিক দাসত্ব (সিআইএমএমএস) প্রকল্পের অধীনে মানব পাচারের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রার্থনা ও সচেতনতা দিবস উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষে দিন ব্যাপি প্রার্থনা, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।অনুষ্ঠানের র‌্যালিতে প্রত্যেক ইউনিয়ন পরিষদ চত্তর থেকে সন্নিকটবর্তি বাজার প্রদক্ষিন করে এবং পথিমধ্যে মানববন্ধন ও প্রার্থনা সভার আয়োজন করে ইউনিয়ন পরিষদ হল রুমে ফিরে আসে। পরবর্তিতে ইউনিয়ন পরিষদের হল রুমে শতাধিক সচেতন মানুষের উপস্থিতিত্বে আলোচনা করা হয় ।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সভাকে এগিয়ে নেন স্বস্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/প্যানেল চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্যবৃন্দ । প্রকল্পের পক্ষ থেকে (সিআইএমএমএস) প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মি: এন্ড্রিকো মন্ডল ও ইউনিয়ন ডেভলপমেন্ট ওয়ার্কারগন দিবসটির তাৎপর্য ও দিবসটি পালনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন।

ইউনিয়ন পর্যায়ে (UDW)বৃন্দ (মো: শরিফুল ইসলাম, রমজাননগর ইউনিয়ন, মি: সুজন সেন, বুড়িগোয়ালিনি ইউনিয়ন ও মিসেস নেল্লা সরকার মুন্সিগঞ্জ ইউনিয়ন) সার্বিক অনুষ্টান সঞ্চালনা করেন। এছাড়াও সিআইএমএমএস প্রকল্পের বিভিন্ন গ্রুপ থেকে গ্রুপ লিডারগন ও সদস্যবৃন্দ সহ প্রায় ৬শ জন সমাজের বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ মিলে র‌্যালি, প্রার্থনা ও আলোচনা সভায় অংশগ্রহন করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)