সাতক্ষীরায় গ্রাহকের শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ বরসা এনজিও’র বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরার কালিগঞ্জে ১০০ কোটি টাকা আত্মসাতের প্রতিবাদ ও এর সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে বেসরকারির উন্নয়ন সংস্থা ‘বরসা’র কার্যালয় ঘেরাও ও মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ গ্রাহকরা। আজ রোববার বেলা সাড়ে ১০টায় উপজেলার রতনপুর ইউনিয়নে বরসার শাখা কার্যালয়ের সামনে হাজারখানেক গ্রাহকের উপস্থিতিতে ২ ঘন্টাব্যাপী এই কর্মসূচী পালিত হয়।

রতনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সজল মুখার্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, বরসা এনজিওর সত্ত¡াধিকারী আশিকুর রহমান স্থানীয় গ্রাহকদের কাছ থেকে মোটা অঙ্কের সুদ দেওয়ার প্রলোভনে ১০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

এক বছর আগেও এনজিওটি ঘেরাও করে প্রতিবাদ করা হয়েছিলো। কিন্তু এখন পর্যন্ত তারা ১ টাকাও ফেরত দেয়নি। টাকা আত্মসাতকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি সহ টাকা ফেরত পাওয়ার দাবি করেন তারা। এছাড়া টাকা ফেরত না পেলে সাতক্ষীরায় গিয়ে আমরন অনশন সহ কঠোর পদক্ষেপ নেবেন বলে জানান তারা।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, আমিনুর রহমান, আব্দুর জব্বার, আব্দুর রাজ্জাকসহ বেশকয়েকজন ভুক্তভোগী গ্রাহক।
রতনপুর ইউপি চেয়ারম্যান এম আলিম আল রাজী জানান, ২০২২ সালের মার্চের ২০ তারিখে প্রায় হাজারখানেক গ্রাহক টাকা ফেরত পাবার দাবিতে বরসা এনজিওর ম্যানেজারকে আটকে রেখে ঘেরাও করে। সেসময় কালিগঞ্জ থানার তৎকালীন ওসি গোলাম মোস্তফার উপস্থিতিতে হিসাবে করে দেখা যায় নিট ৭৫ কোটি টাকা সহ লভ্যাংশ দিয়ে মোট ১০০ কোটি টাকা গ্রাহকরা ফেরত পাবেন।

তখন বরসা এনজিওর স্বত্ত¡াধিকারী আশিকুর রহমান ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে টাকা পরিশোধ করবেন এই মর্মে ৩০০ টাকার স্ট্যাম্পে একটি চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এছাড়া ব্যাংক এশিয়ার বেশ কয়েকটি চেকে মোট ৭৫ কোটি টাকার হিসাব বসিয়ে দেন যা তৎকালীন ওসি গোলাম মোস্তফার কাছে ছিলো। কিন্তু এখন পর্যন্ত তিনি এক টাকাও গ্রাহকদের ফেরত দেননি।

তিনি আরও জানান, আগামীকাল সোমবার বেলা ১১টায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর ভুক্তভোগী গ্রাহকরা একটি স্মারকলিপি প্রদান করার কথা রয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেল) আমিনুর রহমান বলেন, যেহেতু লেনদেনের বিষয় সেহেতু অভিযোগ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, এ বিষয়ে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার সজিব খানের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি বরসা কর্তৃপক্ষের সাথে বসাবসি করেছেন বলে জানা গেছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)