আশাশুনিতে ৭০% ভর্তুকি মূল্যে ৬টি কম্বাইন হারভেষ্টার হস্তান্তর

জি এম মুজিবুর রহমান, আশাশুনি:

আশাশুনিতে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ৭০% ভর্তুকিতে কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। সোমবার (২ জানুয়ারি) দুপুর ১২.৩০ টায় উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কৃষি স¤প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কৃষি স¤প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সাতক্ষীরার উপ-পরিচালক ড. মোঃ জামাল উদ্দীন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা এস এম খালিদ সাইফুল্লাহ, কৃষি প্রকৌশলী হারুন অর রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান।

উপ-সহকারী কৃষি অফিসার দীপক মল্লিকের সঞ্চালনায় শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান। অনুষ্ঠানে কৃষক জামালনগর গ্রামের শোয়েব আক্তার, দুর্গাপুর গ্রামের রুহুল আমিন, উত্তর একসরা গ্রামের সোহারাব হোসেন, জামালনগর গ্রামের আফছার গাজী, উত্তর একসরা গ্রামের নজরুল ইসলাম ও জামালনগর গ্রামের শহিদুল ইসলাম সরদারকে একটি করে কম্বাইন হারভেস্টার মেশিন প্রদান করা হয়।

প্রতিটি মেশিনের মূল্য ৩০ লক্ষ টাকা। প্রত্যেক কৃষককে দিতে হয়েছে ৮ লক্ষ ৮৬ হাজার টাকা এবং সরকার প্রতিটি মেশিনে ভর্তুকি দিয়েছেন ২১ লক্ষ ১৪ হাজার টাকা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)