ডুমুরিয়ায় সোনামুখ পরিবার কতৃক আদর্শ শিক্ষকদের  সংবর্ধনা প্রদান

আব্দুর রশিদ, খুলনা  :
ডুমুরিয়ার মানুষ গড়ার কারিগর হিসেবে পরিচিত  বহুমুখী সামাজিক সংগঠন সোনামুখ পরিবার এর উদ্যোগে ডুমুরিয়া শিল্পকলা একাডেমী মিলনায়তনে উপজেলার ২৫ জন শ্রেষ্ঠ শিক্ষক এবং ১ জন আদর্শ শিক্ষানুরাগীসহ মোট ২৬ জনকে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়। শুক্রবার (১৮ নভেম্বর) সোনামুখ পরিবার এর প্রতিষ্ঠাতা জনাব  এ এম হারুনার রশিদ এবং এ এম কামরুল ইসলামের উপস্থিতিতে অধ্যাপক জি এম আমান উল্লাহর পরিচালনায় এবং অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব শেখ আব্দুল জলীল সাহেবের সভাপতিত্বে সকাল সাড়ে ৯ ঘটিকা থেকে শুরু হওয়া উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে ৫ ক্যাটাগরিতে সংবর্ধিত শিক্ষকবৃন্দরা হলেন, অবসরপ্রাপ্ত শিক্ষক: ১) তকিম উদ্দিন সরদার, মিকশিমিল মাধ্যমিক বিদ্যালয় , ২) শেখ আব্দুল জলিল, সরকারি শাহপুর-মধুগ্রাম কলেজ, ৩) হোসনে আরা খানম, ডূমুরিয়া কলেজ , ৪) সাধন বসু, চুকনগর কলেজ,  ৫) কিরণ বৈরাগী, রঘুনাথপুর মাধ্যমিক বিদ্যালয়।
কলেজ/মহাবিদ্যালয় শিক্ষক: ১) ড. ফেরদৌস খান, ডুমুরিয়া কলেজ,  ২) ননীগোপাল, সরকারি শাহপুর-মধুগ্রাম কলেজ, ৩) কাদির কল্লোল,সরকারি শাহপুর-মধুগ্রাম কলেজ, ৪) ইমাম মুহিত, ড. এসকে বাকার কলেজ,  ৫) সৌমেন মন্ডল, বান্দা স্কুল এন্ড কলেজ, মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক: ১) সুমন হোসেন, ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়, ২) অসীম কুমার মন্ডল, মির্জাপুর মাধ্যমিক  বিদ্যালয়, ৩) মোস্তাক আহমেদ চৌধুরী, ফারাহ মাধ্যমিক বিদ্যালয়, ৪) বিধানচন্দ্র বিশ্বাস, শাহপুর মাধ্যমিক বিদ্যালয়, ৫) মোঃ আব্দুল ওয়াদুদ, রুদাঘরা মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা(কওমী ও আলিয়া)শিক্ষক: ১) মোঃ মোস্তাক আহমেদ, সাজিয়াড়া মাদ্রাসা  ২) মোঃ লোকমান হাকিম, চাকুন্দিয়া মাদ্রাসা,  ৩) মোঃ মহিবুর রহমান, মধুগ্রাম মাদ্রাসা,  ৪) মোঃ আব্দুল গফফার, সাজিয়াড়া মাদ্রাসা, ৫) মোঃ মনিরুল ইসলাম, নরনিয়া মাদ্রাসা,  প্রাথমিক বিদ্যালয় শিক্ষক: ১) মোঃ শহিদুল ইসলাম মোড়ল, সাজিয়াড়া মডেল সপ্রাবি. ২) শেফাউল হোসনা তনু, শাহপুর সপ্রাবি. ৩) মোঃ ইলিয়াজ মোড়ল, ডুমুরিয়া সপ্রাবি. ৪) আশীষ কুমার বাগচি, রংপুর সপ্রাবি. ৫) নাজমা আক্তার স্বপ্না, গোলনা সপ্রাবি.  এবং ডুমুরিয়ার আদর্শ শিক্ষানুরাগী: মোঃ আব্দুল কাইউম জমাদ্দার।
উক্ত সম্মাননা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শিক্ষাবিদ অধ্যাপক ড. আনোয়ার এইচ. জোয়ার্দার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সম্মানিত সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ। যশোর বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর হাফিজুর রহমান, ডুমুরিয়ার মহাবিদ্যালয় এর গভর্নিং বডির সভাপতি খুবি’র প্রাক্তন ট্রেজারার অধ্যক্ষ খান আতিয়ার রহমান, বিশিষ্ট ব্যক্তিত্ব ড. কর্ণেল আকরাম হোসেন, প্রফেসর ড. হায়দার আলী, বাবু নিখিল রঞ্জন মণ্ডল (অব: যুগ্ম সচিব), ব্যাংকার এস এম নূরুল ইসলাম প্রমূখ। আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক ও গণমাধ্যম কর্মী এবং স্থানীয় সুধীবৃন্দ।
এসময় সংবর্ধিত শিক্ষকগণ, আমন্ত্রিত অতিথিদের কাছ থেকে সম্মানসূচক  ক্রেস্ট এবং উপহার গ্রহণ শেষে কৃতজ্ঞতা ও ধন্যবাদ স্বরূপ সংক্ষিপ্ত বক্তব্যে তাঁদের উচ্ছ্বসিত প্রতিক্রিয়া ব্যক্ত করেন।  সোনামুখ পরিবারের পক্ষ থেকে এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশিষ্ট অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে এই অনুষ্ঠানের আয়োজকের ভূয়সি প্রশংসা করেন।
তাঁরা আশা প্রকাশ করেন, শিক্ষকদের নিয়ে এই ধরণের আয়োজন প্রতিবছর অব্যাহত রাখার মাধ্যমে এলাকায় প্রতিবছর আদর্শ শিক্ষক বেরিয়ে আসবে এবং এর মাধ্যমে নতুনদের ভিতর আগ্রহ ও উৎসাহ সৃষ্টি হবে। আর এতে এলাকায় শিক্ষার মানও উত্তরোত্তর বৃদ্ধি পাবে।
উল্লেখ্য, ডুমুরিয়া উপজেলার বিপুলসংখ্যক মানুষের কাছ থেকে অন এবং অফলাইনে ভোট গ্রহণের মাধ্যমে এবং প্রায় ছয় মাস যাবত যাচাই-বাছাইয়ের পর অবশেষে দীর্ঘ প্রতীক্ষিত সময় শেষে আদর্শ শিক্ষক- ২০২২  নির্বাচিত হন এবং আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের নাম ঘোষণা ও সংবর্ধনার আয়োজন করা হয়।
অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হওয়ার জন্য সোনামুখ পরিবারের প্রতিষ্ঠাতা ভ্রাতাদ্বয় জনাব এ এম হারুনার রশিদ এবং এ এম কামরুল ইসলাম উপস্থিত সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।
Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)