টুইটার কার্যালয় সাময়িক বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্কঃ

টুইটারের সব কার্যালয় সাময়িক সময়ের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আগামী ২১ নভেম্বর পর্যন্ত কার্যালয়গুলো বন্ধ থাকবে বলেও জানানো হয়েছে।

সংবাদমাধ্যম বিবিসি  জানায়, কর্মীদের কাছে পাঠানো এক বার্তায় টুইটার কর্তৃপক্ষ এ সিদ্ধান্তের কথা জানিয়েছে।

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক কর্মীদের নিরলসভাবে দীর্ঘ সময় ধরে কাজ করার বা চলে যাওয়ার আহ্বান জানানোর পর বিপুল সংখ্যক কর্মী পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর বেরিয়েছে। এ পরিস্থিতিতে টুইটার কার্যালয় বন্ধ রাখার ঘোষণাটি এলো।

ইলন মাস্ক বৃহস্পতিবার বৈঠকে টুইটারের কর্মীদের বলেছেন, টুইটারের অবস্থা শোচনীয়। এরপর অবশ্য এ নিয়ে তার মন্তব্য চেয়ে সাংবাদিকরা যোগাযোগ করলেও তিনি কোনো সাড়া দেননি।

সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের হাতে আসা ওই বৈঠকের একটি রেকর্ডে ইলন মাস্ককে বলতে শোনা যায়, নগদ আয় ব্যাপকভাবে কমেছে এবং টুইটার দেউলিয়া হওয়ার বিষয়টিও উড়িয়ে দেওয়া যায় না।

কর্মীদের ইলন মাস্ক আরো বলেছেন, প্রতিষ্ঠানকে সচল রাখার জন্য তাদের নিরলসভাবে কাজ করে যেতে হবে।

তিনি বলেন, যারা কঠোর পরিশ্রম করতে পারেন ও জেতার জন্য ‘খেলেন’, তাদের জন্য টুইটার একটি ভালো জায়গা। আর যারা এটা করতে পারেন না, তারা জেনে রাখুন- টুইটার আপনাদের জন্য নয়।

এক বার্তায় কর্মীদের বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম, গণমাধ্যম বা অন্য কোথাও কম্পানির গোপনীয় তথ্য নিয়ে আলোচনা করা থেকে বিরত থাকুন ও কোম্পানির নীতি মেনে চলুন।

তবে এ ব্যাপারে বিবিসি মন্তব্য চাইলেও টুইটার কর্তৃপক্ষ কোনো সাড়া দেয়নি।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর চার হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনেন টেসলার ও স্পেস এক্সের প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা নেয়ার পর এর ওপর নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন তিনি।

প্রথমেই তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এবং অর্থ ও আইন বিভাগের নির্বাহী কর্মকর্তাদের বিদায় দেন। ভেঙে দেন পরিচালনা পর্যদ এবং জারি করেন ১২ ঘণ্টার অফিস ও ছুটিহীন অফিস নীতি। এছাড়া তিনি কর্মীদের অবকাঠামোগত খরচ বছরে ১০০ কোটি ডলার সাশ্রয়ের নির্দেশ দেন।

এক টুইটার বার্তায় মাস্ক বলেন, দিনে যখন কোম্পানিটি ৪০ লাখ ডলার লোকসান করছে, তখন দুর্ভাগ্যবশত জনবল ছাঁটাই ছাড়া কোনও বিকল্প নেই।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)