২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এর পুরস্কার বিতরণী ও সমাপনী

মাহফিজুল ইসলাম আককাজ :

“উদ্ভাবনী জয়োল্লাসে স্মাট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরায় ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৩ নভেম্বর) বিকেলে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা প্রশাসনের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) মো. রেজা রশীদ এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয় এখন বাস্তব।

দৃশ্যমান ডিজিটাল বাংলাদেশে ঘরে বসে সকল সুবিধা ভোগ করছে দেশের মানুষ। বাংলাদেশ পারে, তা বাস্তবে দেখিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। যারা ডিজিটাল বাংলাদেশ নাম শুনলে ব্যঙ্গ করতো। তারাও আজ ডিজিটাল সেবা ভোগ করছে। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে বাংলাদেশকে ৫০ বছর পিছিয়ে দিয়েছিল। বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশ বিশে^র দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আগামীতেও যেন বাংলাদেশ বিশে^র দরবারে বাংলাদেশ সম্মানের সাথে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনা সরকার।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমানউল্লাহ আল হাদী, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেন মশু, জেলা প্রাণীসম্পদ কমকর্তা ডা. এবিএম আব্দুর রউফ, জেলা মৎস্য অফিসার মো. আনিছুর রহমান, সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ মো. ফকরুল আলম খান প্রমুখ। ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এ মোট ৪৬টি স্টল তাদের বিভিন্ন উদ্ভাবন নিয়ে মেলায় প্রদর্শন করে। উচ্চ মাধ্যমিক ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করে নবজীবন ইনস্টিটিউট, ২য় স্থান অধিকার করে সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ ও ৩য় স্থান অধিকার করে সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিটিউট এবং মাধ্যমিক ক্যাটাগরিতে সাতক্ষীরা পাবলিক স্কুল প্রথম স্থান অধিকার করে, ২য় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

মেলায় শ্রেষ্ট স্টলের পুরস্কার পেয়েছে কৃষি, ২য় সাতক্ষীরা টিটিসি ও ৩য় স্থান লাভ করেছে সদর উপজেলা। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম আব্দুল্লাহ আল- মামুন, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, সদর সহকারী কমিশনার (ভূমি) মো. আজহার আলী, জেলা সমাজসেবা অধিদফতর উপপরিচালক সন্তোষ কুমার নাথ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সাতক্ষীরার সহকারী প্রকৌশলী এমএমএ জায়েদ বিন গফুর, সাতক্ষীরা টিটিসির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মিজানুর রহমান, জেলা তথ্য অফিসার মো. জাহারল ইসলাম, সাতক্ষীরার সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক তারেকুজ্জামান খান, নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক গাজী, নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, সদর ভূমি অফিসের নায়েব কামরুল ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিল্টন।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)