এইচএসসি পরীক্ষা : দ্বিতীয় দিনে অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ২৩

নিউজ ডেস্ক:

চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষায় আজ সাধারণ ৯টি শিক্ষা বোর্ডে বাংলা (আবশ্যিক) ২য় পত্র এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আরবি প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষার ২য় দিনে দেশের ৯টি শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডে মোট ১ হাজার ৯৬৭টি কেন্দ্রে ১০ লাখ ৪৩ হাজার ৯৮১ জন পরীক্ষার্থীর মধ্যে ২১ হাজার ৪৩ জন অনুপস্থিত এবং ২৩ জন বহিষ্কার হয়েছেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ড

ঢাকা শিক্ষা বোর্ডে ২৮৫টি কেন্দ্রে মোট ২ লাখ ৭৩ হাজার ৭০ পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ৩ হাজার ৫৪০ জন পরীক্ষার্থী অনুপস্থিত এবং ৩ জন বহিষ্কার হয়েছেন।

রাজশাহী শিক্ষা বোর্ড

রাজশাহী শিক্ষা বোর্ডে ২০১টি কেন্দ্রে মোট ১২ লাখ ৪৬ হাজার ৩১ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন। এদের মধ্যে ২ হাজার ২৮২ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছেন।

কুমিল্লা শিক্ষা বোর্ড

কুমিল্লা শিক্ষা বোর্ডে ১৯২টি কেন্দ্রে মোট ৮৬ হাজার ১৯০ জন পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ১ হাজার ১৩৮ জন অনুপস্থিত এবং ৪ জন বহিষ্কার হয়েছেন।

যশোর শিক্ষা বোর্ড

যশোর শিক্ষা বোর্ডে ২২৮টি কেন্দ্রে মোট ৯৯ হাজার ২২২ জন পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ১ হাজার ৯৬৫ জন অনুপস্থিত এবং ৩ জন শিক্ষার্থী বহিষ্কার হয়েছেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ১১১টি কেন্দ্রে মোট ৮৭ হাজার ৮৬১ জন পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ১ হাজার ৬৭১ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছেন।

সিলেট শিক্ষা বোর্ড

সিলেট শিক্ষা বোর্ডে ৮৬টি কেন্দ্রে মোট ৬৫ হাজার ৪৬১ জন পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ৯৬১ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছেন।

বরিশাল শিক্ষা বোর্ড

বরিশাল শিক্ষা বোর্ডে ১২৫টি কেন্দ্রে মোট ৬১ হাজার ১৩৩ জন পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ৯৮৬ জন অনুপস্থিত এবং ২ জন বহিষ্কার হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ড

দিনাজপুর শিক্ষা বোর্ডে ২০২টি কেন্দ্রে মোট ৯৬ হাজার ৭০০ পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ১ হাজার ৮৬১ জন অনুপস্থিত রয়েছেন।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড  

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ৮৯টি কেন্দ্রে মোট ৬২ হাজার ২৬৫ জন পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ৮৭২ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছেন।

আজ সাধারণ ৯টি শিক্ষা বোর্ডে ৯ লাখ ৫৮ হাজার ৮১৫ জনের মধ্যে মোট ১৫ হাজার ৯৭৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর হার ১ দশমিক ৬৭ শতাংশ। এছাড়া মোট ১৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

অপরদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ৪৪৮টি কেন্দ্রে মোট ৮৫ হাজার ১৬৬ জন পরীক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ৫ হাজার ৬৭ জন অনুপস্থিত এবং ৮ জন বহিষ্কার হয়েছেন।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)