তালায় বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা আরোপ

ফারুক সাগর (তালা প্রতিনিধি):

সাতক্ষীরার তালা উপজেলা বাল্যবিবাহের অপরাধে মেয়ের পিতাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা জারি, মুচেলকা গ্রহণ এবং নিষেধাজ্ঞা ভঙ্গ করলে বাল্যবিবাহ নিরোধ আইনে সাজা প্রদানের আদেশ দেয়া হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস এ আদেশ জারী করেন (২নভেম্বর)।

তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন , তালা উপজেলার উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র সুভাষিনী গ্রামের মৃত রবিউল খানের ছেলে আল আমিন খানের (১৫) সাথে চলতি বছরের জুলাই মাসে গোপনে বিয়ে হয় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা ইউনিয়নের বাদুড়িয়া গ্রামের শাহিন সরদারের মেয়ের (১১) সাথে। ওই কিশোরী শেয়ার বাংলাদেশ নামের একটি এনজিও’র সুবিধাভোগি।

পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে অভিভাবকদের বুধবার সকালে তালা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী প্রশান্ত কুমার বিশ্বাস মেয়ের পিতাকে ২০ হাজার টাকা জরিমানা, মুচেলকা গ্রহণ এবং বাল্যবিবাহে উপর নিষেধাজ্ঞা আরোপ করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)