সবজিতে স্বস্তি, বেড়েছে মুরগি-ডিম ও চিনির দাম

নিউজ ডেস্কঃ

রাজধানীতে সপ্তাহের ব্যবধানে চিনি, ডিম ও মুরগির দাম বেড়েছে। এছাড়া সবজিসহ সব নিত্যপণ্যের দাম অপরিবর্তিত আছে। শুক্রবার সকালে ঢাকার বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

সরেজমিন দেখা গেছে, আগের দামেই বিক্রি হচ্ছে অধিকাংশ সবজি। বাঁধাকপি আকার ভেদে ৫০ টাকা, শসা প্রতি কেজি ৮০, বেগুন ৮০-১২০, টমেটো বিক্রি হচ্ছে ১৪০ টাকা। শীতকালীন সবজি সিম ১২০-১৪০ টাকা, করলা ৮০ টাকা, চাল কুমড়া ৬০ টাকা পিস, লাউ আকারভেদে ৪০-৬০ টাকা পিস; মিষ্টি কুমড়ার কেজি ৫০টাকা। এছাড়া চিচিঙ্গা ৬০, পটল ৬০, ঢেঁড়স ৭০, কচুর লতি ৮০, কাঁচা পেঁপে ৪০, বরবটি ৮০ ও ধুনধুল ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে কাঁচামরিচের কেজি ৭০-৮০ টাকা। কাঁচকলার হালি ৪০ টাকা; লেবুর হালি ১০ থেকে ১৫ টাকা।

সবজি বিক্রেতা মো. আসলাম বলেন, দুয়েকটি সবজির দাম বেশি থাকলেও বাজারে সরবরাহ স্বাভাবিক।

এদিকে, আলুর কেজি ৩০-৪০ টাকা, পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকায়। চায়না রসুন ১৪৫-১৫০ টাকা, আদা বিক্রি হচ্ছে ৯০-১১০ টাকা। দেশি মসুর ডালের কেজি ১৪০ ও ইন্ডিয়ান মসুর ডালের কেজি ১০০ টাকা। লবণের কেজি বি৩৮ টাকা। বোতলজাত ভোজ্যতেল বিক্রি হচ্ছে ১৭৮ টাকায়।

সবজির দাম কম হলেও কেজিতে ৫ টাকা বেড়েছে খোলা ও প্যাকেট চিনির দাম। বর্তমানে এ চিনি বিক্রি হচ্ছে ১০০ টাকায়, যা আগে ছিল ৯৫ টাকা। এছাড়া লাল চিনি বিক্রি হচ্ছে ১০৫ টাকা কেজি।

এদিকে দাম বেড়েছে মুরগি ও ডিমেরও। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৯০ টাকায়। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩২০ থেকে ৩৩০ টাকায়। লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩০০ টাকায়। লাল ডিম ডজন বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকায়। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৯০ থেকে ১৯৫ টাকায়। দেশি মুরগির ডিমের ডজন ২১০ থেকে ২২০ টাকা।

মুরগি বিক্রেতা আরিফ বলেন, উৎপাদন ও সাপ্লাই কম থাকায় মুরগির দাম বেড়েছে।

রাজধানীর বাজারগুলোতে গরুর মাংসের কেজি বিক্রি হচ্ছে ৬৮০-৭০০ টাকায়। খাসির মাংসের কেজি ৮৫০-৯০০ টাকা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)