আশাশুনিতে সাতক্ষীরা জলবায়ু অবরোধ কর্মসূচিতে মানববন্ধন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি:

আশাশুনিতে বিশ্ব জলবায়ু কর্মসূচি সপ্তাহ-২০২২ উপলক্ষে সাতক্ষীরা জলবায়ূ অবরোধ-২০২২ পালন করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০ টায় সদর ইউপি চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান হোসেনের বাড়ির কাছে দয়ারঘাট সড়কে অবরোধ উপলক্ষে মানববন্ধন করা হয়।

এনজিও লিডার্স ও জলবায়ু অধিপরামর্শক ফোরাম আশাশুনির সহযোগিতায় উপজেলা যুব ফোরাম এর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আশাশুনি যুব ফোরামের সভাপতি সুব্রত কুমার মন্ডল। এসময় ফোরামের সম্পাদক আফসানা আক্তার রিমি ও অন্য সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগের কারণ হিসেবে জলবায়ু পরিবর্তনকে প্রধান হিসাবে দায়ী করা হয়। জলবায়ু পরিবর্তনের মূল কারণ হলো বায়ুমন্ডলের তাপ বৃদ্ধিকারী ক্ষতিকর গ্যাসের পরিমাণ বেড়ে যাওয়া, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, খরা, বন্যা ও ঘূর্ণিঝড়।

আর এসব প্রাকৃতিক দুর্যোগের শিকার হয়ে থাকে ধনী-দরিদ্র নির্বিশেষে বিশ্বের সকল প্রান্তের মানুষ। জলবায়ু পরিবর্তনের জন্য সংঘটিত হচ্ছে ঘনঘন প্রাকৃতিক দুর্যোগ ও জীবন-জীবিকা হুমকির মুখে পড়ছে। উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে, পরিবেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে ও বাস্তুতন্ত্রের ক্ষতি হচ্ছে। বক্তাগণ সরকার ও বিশ্ব নেতৃবৃন্দকে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে এবং সকল জনসাধারণকে দুর্যোগের হাত থেকে রক্ষা পেতে সচেতন হওয়ার আহবান জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)