বিশ্বে একদিনে ৫৪৯ মৃত্যু, শনাক্ত দুই লাখ ৮৬ হাজার

আন্তর্জাতিক ডেস্ক:

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিশ্বে ২ লাখ ৮৬ হাজার ৬৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

সোমবার সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান ৭৭৪ জন। আর ৩ লাখ ৩৮ হাজার ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৬১ কোটি ৭১ লাখ ৭৯ হাজার ৬০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৬৫ লাখ ৩০ হাজার ৭৪১ জনে পৌঁছেছে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। এ সময় দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬৯ হাজার ৭৩১ জন। আর ১৩৯ জন মারা গেছেন।

জাপানের পর দৈনিক মৃত্যুর তালিকায় রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে আরো ১০১ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৭৫১ জনের। এরপর মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে মারা গেছেন ৪৬ জন।

এদিকে মোট মৃত্যু ও শনাক্তের তালিকায় এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৮ হাজার ৬৬৩ জনের। আর করোনা শনাক্ত হয়েছে ৯ কোটি ৭৫ লাখ ৯ হাজার ৪৩৬ জনের।

আর লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনা শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬৬৯ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৩৯ জনই রয়েছে। তবে একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫২৭ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত বেড়ে পৌঁছেছে ২০ লাখ ১৭ হাজার ৬১৪ জনে।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে করোনাকে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)