বাড়িঘর ভাংচুরসহ ভিটাবাড়ির সম্পত্তি জোরপুর্বক দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ার মামলাবাজ কাশেম আলী কর্তৃক এক নীরিহ ব্যক্তির বাড়িঘর ভাংচুর করে ভিটাবাড়ির সম্পত্তি জোরপুর্বক দখলের অভিযোগ উঠেছে। রোববার সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন উপজেলার দলুইপুর গ্রামের মৃত কফিল
উদ্দীনের পুত্র ভুক্তভোগী আব্দুল কাদের সরদার। তিনি এ সময় এ ঘটনার প্রতিকারসহ তার সম্পত্তি ফিরে পাওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, কলারোয়ার দলুইপুর মৌজায় হাল দাগ ৫৭১ ও ৫৭৩ দুটি দাগে ১ এক ৪৪ শতক জমির মধ্যে ৮১ শতক জমিতে মেহগুনি ও আমগাছ লাগিয়ে এবং সেখানে বাড়িঘর নির্মাণ করে বাপ দাদার আমল থেকে দীর্ঘ ৮০ বছর যাবত ভোগ দখল করে আসছি। একই গ্রামের মৃত মোতালেব সরদারের পুত্র কাশেম আলী-গং জমির পশ্চিম সীমানায় ৪৮ শতক জমিতে বসবাস করে আসছে। সম্পত্তির পিছনের অংশে কাশেম আলীর বাপ দাদার কবরস্থান রয়েছে। সম্প্রতি কাশেম আলী বাপ দাদার কবরের স্থানের জায়গা ছাড়াও জোরপূর্বক আমার বাড়ির উঠানের সম্পত্তি দখল করে নিচ্ছে।

আমার ৮টি মেহগুনি গাছ একটি নারিকেল গাছ কর্তন করেছে। আমার রান্না ঘর, বসত ঘরের দেওয়াল বেড়া ভেঙে বাড়ির উঠানের জমি দখল করে নিয়েছে। আমি বাধা দিলে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে আমার ও আমার পরিবারের সদস্যদের খুন জখম করার হুমকি দেয়। আমি নিরুপায় হয়ে এ ঘটনার বিবরণ উল্লেখ করে গত ইং ১৩.০৪.২২ তারিখে কলারোয়া থানায় কাশেম আলীসহ ১২ জনের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেছি। যার নং-৬৩৫, এছাড়া গত ইং ১৫.৬.২২ তারিখে সাতক্ষীরার বিজ্ঞ বিচারকের আদালতে ১২ জনের বিরুদ্ধে ১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেছি।

যার মামলা নং- সি আর পি ৬৭৫/২২। তিনি আরো বলেন, পর সম্পদ লোভী কাশেম আলী আইন আদালতের শালিস বিচারের তোয়াক্কা না করে সম্প্রতি আমার উঠানে ইট গাদা করে রেখেছে। ১৪৫ ধারার তদন্ত কর্মকর্তা সহকারী কমিশনার ভুমি বামনখালী কলারোয়াকে মোটা অংকের টাকার বিনিময়ে সঠিক তদন্ত প্রতিবেদন না দিয়ে সত্য ঘটনা আড়াল করে কাশেম আলীর পক্ষে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেছে। আমি ঘটনার তদন্ত পূর্বক ন্যায় বিচার প্রার্থনা করছি। দীর্ঘ ৫ বছর যাবত কাশেম আলী গং একের পর এক মিথ্যা মামলায় জড়িয়ে আমার ও আমার পরিবারের সদস্যদের বিভিন্নভাবে হয়রানি ও আর্থিকভাবে ক্ষয়ক্ষতি করছে।

অসামাজিক পর সম্পদলোভী সন্ত্রাসী মামলাবাজ কাশেম আলী গংয়ের দখল ও কবল থেকে আমি আমার সম্পত্তি ফেরত চাই। সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় তার সম্পত্তি ওই অবৈধদখল দারের কবল থেকে উদ্ধারের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিস্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)