সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গহীন অরন্যে কাকড়া ধরার অভিযোগে ১৫ জেলে আটক সোয়া এক লাখ টাকায় ৯ জেলের মুক্তি

নিজস্ব প্রতিনিধি :

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে পৃথক দুটি অভিযান চালিয়ে গহীন অরন্যে কাঁকড়া ধরার অভিযোগে ১৫ জেলেকে আটক করেছে বনবিভাগ। বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার (এসও) নূর আলমের নেতৃত্বে বনবিভাগের সদস্যরা শুক্রবার বিভিন্ন সময়ে গহীন সুন্দরবনের বড় বৈকারী খাল ও মাহমুদা নদী হতে তাদের আটক করে। এ সময় জেলেদের ব্যবহৃত ৫টি নৌকা, ৭৫টি আটনসহ কাঁকড়া ধরার সরঞ্জাম জব্দ করা হয়। এর মধ্যে ৯ জেলেকে বন আইনে সোয়া এক লাখ টাকা জরিমানা দিয়ে মুক্তি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আটক জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার কৈখালী গ্রামের ছবেদ আলী গাজীর ছেলে সুন্নত গাজী, মাজেদ গাজীর ছেলে খায়ের গাজী, রমজান গাজীর ছেলে কুদ্দুস গাজী, মরাগাং গ্রামের জহুর মিস্ত্রীর ছেলে আব্দুল জলিল মিস্ত্রী, পার্শ্বেখালী গ্রামের নেকবত গাজীর ছেলে রাশিদুল গাজী, মোহর আলী গাইনের ছেলে নজরুল ইসলাম গাইন, খালেক মোল্যার ছেলে আব্দুস সালাম, জব্বার গাজীর ছেলে আব্দুল আলিম, যতীন্দ্রনগর গ্রামের ছবেদ আলী মোল্যার ছেলে গফুর মোল্যা, গফুর মোল্যার ছেলে ফয়জুল্যাহ, ছোটভেটখালী গ্রামের ইসমাইল গাজীর ছেলে নওশের গাজী, কেরামত গাজীর ছেলে কওছার গাজী, শাহাদাৎ মোড়লের ছেলে আমিরুল মোড়ল এবং কয়রা উপজেলার বোতল বাজার গ্রামের মহিউদ্দীন শেখের ছেলে শফিকুল ইসলাম ও জামির উদ্দীন গাজীর ছেলে আজিবর গাজী।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এ.কে.এম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, গহীন সুন্দরবনের সংরক্ষিত এলাকায় জেলেদের প্রবেশ নিষিদ্ধ। কিন্তু ওই জেলেরা গোপনে অবৈধভাবে সেখানে প্রবেশ করে কাঁকড়া ধরার সময় তাদের আটক করা হয়। আটক জেলেদের মধ্যে ৯জনকে বন আইনে সোয়া এক লাখ টাকা জরিমানা করে মুক্তি দেওয়া হয়েছে। বাকি জেলেদের বন আইনে আদালতে প্রেরণ করা হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)