সুন্দরবনের অভয়ারণ্য থেকে ১৫জেলে আটক, জরিমানায় মুক্তি ৯

অনাথ মন্ডল, শ্যামনগরস:

বনবিভাগ সাতক্ষীরা রেঞ্জের অভিযানে সংরক্ষিত এলাকায় অবৈধভাবে কাঁকড়া ধরার অপরাধে ১৫ জেলেকে আটক করেছে বনবিভাগ। বৃহস্পতিবার ও শুক্রবার (৮ই ও ৯ই সেপ্টেম্বর) গভীর রাতে ও ভোরে দিকে বুড়িগোয়ালিনী বনস্টেশন অফিসার (এসও) নূর আলমের নেতৃত্বে নিয়মিত টহল দল সুন্দরবনের বড় বৈকারী খাল ও মাহমুদা নদী হতে তাদের আটক করে। এ সময় জেলেদের ব্যবহৃত ৫টি নৌকা, ৭৫টি আটন, আহরনকৃত কাঁকড়া সহ কাঁকড়া ধরার সরঞ্জাম জব্দ করে বনকর্মীরা।

আটক জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার কৈখালী গ্রামের ছবেদ আলী গাজীর ছেলে সুন্নত গাজী, মাজেদ গাজীর ছেলে খায়ের গাজী, রমজান গাজীর ছেলে কুদ্দুস গাজী, মিরগাং গ্রামের জহুর মিস্ত্রীর ছেলে আব্দুল জলিল মিস্ত্রী, পার্শ্বেখালী গ্রামের নেকবত গাজীর ছেলে রাশিদুল গাজী, মোহর আলী গাইনের ছেলে নজরুল ইসলাম গাইন, খালেক মোল্যার ছেলে আব্দুস সালাম, জব্বার গাজীর ছেলে আব্দুল আলিম, যতীন্দ্রনগর গ্রামের ছবেদ আলী মোল্যার ছেলে গফুর মোল্যা, গফুর মোল্যার ছেলে ফয়জুল্যাহ, ছোটভেটখালী গ্রামের ইসমাইল গাজীর ছেলে নওশের গাজী, কেরামত গাজীর ছেলে কওছার গাজী, শাহাদাৎ মোড়লের ছেলে আমিরুল মোড়ল এবং কয়রা উপজেলার বোতল বাজার গ্রামের মহিউদ্দীন শেখের ছেলে শফিকুল ইসলাম ও জামির উদ্দীন গাজীর ছেলে আজিবর গাজী।

আটক জেলেদের মধ্যে ৯জনকে বন আইনে ১লক্ষ২৫হাজার টাকা জরিমানা (সিওআর) করে মুক্তি দেওয়া হয়। বাকি জেলেদের বন আইন(পিওআর) মামলার মাধ্যমে আদালতে প্রেরণ করা হয়েছে।

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম,কে,এম ইকবাল হোছাইন চৌধুরী সত্যতা নিশ্চিত করে বলেন, বনবিভাগের নিয়মিত টহল চলাকালীন সময়ে তাদের আটক করা হয়।বন আইনেই তাদের শাস্তির আওতায় আনা হয়েছে। সবধরনের অনিয়ম দুর্নীতি বন্ধে পশ্চিম সুন্দরবন বন্ধ পরিকর।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)